ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

গাড়িতে ঘুরতে যাবেন ? সঙ্গে কোন খাবার রাখবেন?

বিনোদন ডেক্স
আপলোড সময় : ১৯-১০-২০২৩ ০২:২৯:৩৩ অপরাহ্ন
আপডেট সময় : ১৯-১০-২০২৩ ০২:২৯:৩৩ অপরাহ্ন
গাড়িতে ঘুরতে যাবেন ? সঙ্গে কোন খাবার রাখবেন? ফাইল ছবি :

ট্রেনের টিকিট না পেয়ে গাড়িতেই ঘুরতে যাবেন বলে ভেবেছেন? সঙ্গে কোন খাবার রাখবেন?
একঘেয়েমি কাটাতে মাঝেমাঝে বেরিয়ে পড়তে ইচ্ছে করে। ঘুরতে গিয়ে যাতে শরীর সুস্থ থাকে, তার জন্য স্বাস্থ্যকর খাবার সঙ্গে রাখা প্রয়োজন। সড়কপথে ঘুরতে গেলে কোন খাবারগুলি সঙ্গে রাখবেন?

বাইরে তাপ্রবাহ চলছে। মধ্যগগনে সূর্য। কিন্তু বাঙালির তো পায়ের তলায় সর্ষে। তাই গরমের দহনজ্বালা উপেক্ষা করেই অনেকে বেরিয়ে পড়েন ঘুরতে। গাড়ি নিয়ে অনেকেই এই ছুটির সময়ে দিঘা-মন্দারমণি চলে যান। কিন্তু গরমের জন্য খানিক চিন্তাও হয়। বেড়াতে গিয়ে যদি শরীর খারাপ হয়ে যায়, তা হলে পুরো ঘোরাটাই মাটি। ঘুরতে গিয়ে যাতে শরীর সুস্থ থাকে, তার জন্য স্বাস্থ্যকর খাবার সঙ্গে রাখা প্রয়োজন। সড়কপথে ঘুরতে গেলে কোন খাবারগুলি সঙ্গে রাখবেন?

ছোলা

বেড়াতে গিয়ে মাঝেমাঝে মুখ চালাতে ইচ্ছা করে। সে ক্ষেত্রে ছোলা কিন্তু স্বাস্থ্যকর বিকল্প হতে পারে। ছোলা পেট ভাল রাখতে সাহায্য করে। ওজন নিয়ন্ত্রণে রাখে। তবে শুধু ছোলা না খেয়ে সঙ্গে মিশিয়ে নিতে পারেন অল্প বিটনুন, গোলমরিচ।

৫ খাবার: বেড়াতে গিয়ে খেলেই আনন্দ মাটি হতে পারে

মাখানা

মাখানার মতো স্বাস্থ্যকর এবং সুস্বাদু খাবার খুব কমই রয়েছে। তাই এই গরমে যেখানেই যান, সুস্থ থাকতে মাখানর উপর চোখ বন্ধ করে ভরসা রাখা যেতে পারে। মাখানা খেলে পেটের কোনও সমস্যা হয় না। ভুল করে কিছুটা বেশি খেয়ে নিলেও অসুবিধা নেই।

শুকনো খোলায় ভাজা বাদাম

বাইরে যা গরম পড়েছে, তাতে ভাজাভুজি, তেলমশলাদার খাবার একেবারে এড়িয়ে চলাই ভাল। বরং শরীরের খেয়াল রাখতে শুকনো খোলায় ভাজা বাদাম সঙ্গে রাখতে পারেন। মাঝেমাঝে খিদে পেলে খেতে পারেন। রোদে গিয়ে যদি একটু অনিয়মও হয়, তা হলেও সামাল দেওয়া যাবে

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ