ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ , ২৩ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ

রাবিতে সনাতনী শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

মারুফ হোসেন মিশন,
আপলোড সময় : ০৯-১০-২০২৩ ০৯:০৫:৩৯ অপরাহ্ন
আপডেট সময় : ০৯-১০-২০২৩ ০৯:০৮:০৯ অপরাহ্ন
রাবিতে সনাতনী শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন ছবি : সংগৃহীত
সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠনের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সনাতনী শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তারা।

এসময় সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, বৈষম্য বিলোপ আইন প্ৰণয়ন, ধর্ম অবমাননার মিথ্যা মামলায় আটককৃতদের মুক্তি প্রদানসহ ও নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতিসমূহ অবিলম্বে বাস্তবায়ন করার আহ্বান জানান তারা।

মানববন্ধনে মনোমোহন বাপ্পা নামের এক শিক্ষার্থী বলেন, আমরা সংখ্যালঘু হওয়ায় বিভিন্ন সময়ে আমাদের উপর হামলা-নির্যাতন করা হচ্ছে। কিন্তু আমরা এর কোনো সুষ্ঠু বিচার পাচ্ছি না। পাগলের কোনো বিচার হয় না। এজন্য হামলা করার পর হামলাকারীদের পাগল বলে চালিয়ে দেওয়া হচ্ছে। তাই আমরা এখানে সংখ্যালঘু আইন বাস্তবায়নের দাবিতে একত্রিত হয়েছি। এই আইন বাস্তবায়নে সরকার যে নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলেন তা তাঁরা এখনো পালন করেননি। শুধু আওয়ামী লীগ সরকার নয়, পূর্ববর্তী সরকারও আমাদের অবজ্ঞা করে গেছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে বলে আমরা বিএনপি করি, বিএনপি সরকার ক্ষমতায় আসলে বলে আমরা আওয়ামী লীগ করি। বিএনপিরা বলে এদেশ থেকে হিন্দুরা চলে গেলে ধর্ম বাঁচবে, দেশ বাঁচবে। আর আওয়ামী লীগরা বলে এদেশে যদি হিন্দুরা থাকে তাহলে ভোট পাবো আর এদেশ থেকে চলে গেলে ভূমি পাবো। এই নীতিতে তাঁরা এখন বিশ্বাসী।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ