ঢাকা , মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ড. ইউনূসের তথ্য নিতে গ্রামের বাড়িতে পুলিশ

ড. ইউনূসের গ্রামের বাড়িতে পুলিশ

আপলোড সময় : ০৭-০৯-২০২৩ ০৭:০৩:৫৩ অপরাহ্ন
আপডেট সময় : ০৭-০৯-২০২৩ ০৭:০৫:০১ অপরাহ্ন
ড. ইউনূসের  গ্রামের বাড়িতে পুলিশ ফাইল ছবি :ড. ইউনূসের
মুহাম্মদ ইউনূসের বিষয়ে তথ্য সংগ্রহ করতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নাজুমিয়া হাটে পুলিশ গিয়েছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. স্থানীয় মদুনাঘাট পুলিশ ফাঁড়ির একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ৩ সেপ্টেম্বর বাড়ির আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলেন। তবে মদুনাঘাট পুলিশ ফাঁড়ির এএসআই ছাড়াও পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) একজন উপ-পরিদর্শক (এসআই)ও গিয়েছিলেন। এক সপ্তাহ আগে গ্রামের বাড়িতে গিয়ে তথ্য সংগ্রহ করেন।নজুমিয়া হাট এলাকার ব্যবসায়ী ও ইউনুসের আত্মীয় ডা. মঞ্জুর আলী আজ বৃহস্পতিবার সকালে প্রথম আলো কে বলেন, গত ৩ সেপ্টেম্বর মদুনাঘাট পুলিশ ফাঁড়ির একজন এএসআই ড. ইউনূসের কাছে জানতে চান। তার কত সন্তান আছে, কোথায় থাকে, কি করে, গ্রামের বাড়িতে কে থাকে—এসব। এছাড়া ড. ইউনূস ঢাকায় কোথায় থাকেন, কোথায় পড়াশোনা করেন তাও জানতে চেয়েছেন।মঞ্জুর আলী আরও বলেন, তিনি ছাড়াও পুলিশ স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলেছে। একপর্যায়ে ইউনূস ভাইয়ের সঙ্গে ফোনে কথা হলে তিনি বিস্তারিত জানতে চান ডা.ইনুসের বাড়িতে গিয়ে তথ্য সংগ্রহ করেন মদুনাঘাট পুলিশ ফাঁড়ির এএসআই ডা. এএসআই আজম আজ সকালে প্রথম আলো কে বলেন, "হাটহাজারী থানার পরিদর্শক (গোয়েন্দা) ডা. ইউনূসের বাড়িতে গিয়ে তার সম্পর্কে বিস্তারিত তথ্য নেওয়া হয়েছে। আমি তার ভাইয়ের সঙ্গেও কথা বলেছি।
এ ব্যাপারে হাটহাজারী থানার পরিদর্শক (গোয়েন্দা) মোঃ আমির হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা তথ্য নিয়েছি। কেন নেওয়া হলো- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "জেলা বিশেষ শাখার (ডিএসবি) অনুরোধের কারণেই এ তথ্য নেওয়া হয়েছে। পরে শুনেছি, তারা নিজেরাই সেখানে গিয়ে তথ্য নিয়েছে। তথ্য সংগ্রহ করেছে পুলিশ। আমাদের ফাঁড়ির কোথাও পাঠানো হয়নি, আমাদের কাছেই আছে।
ইউনূসের বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে বলে জানা গেছে মদুনাঘাট পুলিশ ফাঁড়ির পাশাপাশি চট্টগ্রাম জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) ডা. এক সপ্তাহ আগে ইউনূসের গ্রামের বাড়িতে গিয়ে তথ্য নেন ডিএসবির উপ-পরিদর্শক (এসআই) মইনুল ইসলাম ডা. তবে সঠিক তারিখ জানা যায়নি।
আজ সকালে জানতে চাইলে ডিএসবির এসআই মইনুল ইসলাম প্রথম আলো কে বলেন, গ্রামের বাড়িতে কাউকে পাওয়া যায়নি। লোকজন বললো সে বা তার পরিবারের কেউই সেখানে থাকে না। মানুষ ড. ইউনূসের বিষয়ে তিনি কোনো তথ্য দিতে পারেননি।ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কেউ তথ্য নিতে বলেছে কিনা এমন প্রশ্নের জবাবে মইনুল ইসলাম বলেন, কেউ বলেনি। আমি নিজেই নিয়েছি।' হঠাৎ ইউনূস সম্পর্কে তথ্য নেওয়ার প্রয়োজন কেন জানতে চাইলে তিনি বলেন, আমি নিয়েছি। সুত্র -প্রথম আলো

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

প্রতিবেদকের তথ্য

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ