ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

অবরোধ ,বাংলামোটর-কারওয়ান বাজার পেরিয়ে ফার্মগেট

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ০৮-০৭-২০২৪ ০৭:১০:১৮ অপরাহ্ন
আপডেট সময় : ০৮-০৭-২০২৪ ০৭:১০:১৮ অপরাহ্ন
অবরোধ ,বাংলামোটর-কারওয়ান বাজার পেরিয়ে ফার্মগেট ফাইল ছবি
এক দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর শাহবাগ থেকে বাংলামোটর, কারওয়ান বাজার পেরিয়ে ফার্মগেট মোড়ে অবস্থান নিয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা।


সোমবার (৮ জুলাই) বিকেল পৌনে ৫টার দিকে একদল শিক্ষার্থী কারওয়ান বাজার হয়ে মিছিল নিয়ে ফার্মগেটের দিকে যায়।

এসময় শিক্ষার্থীদের 'চাকরি তার, মেধা যার', 'সংবিধানের মূল কথা, সবার জন্য সমতা', 'বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই', 'সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে', 'মুক্তিযুদ্ধের হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার', 'জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে', 'সংগ্রাম না রাজপথ, রাজপথ রাজপথ', এই বাংলায় হবে না, বৈষম্যের ঠিকানা', 'আঠারোর হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার', 'আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই', 'এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন' সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে শোনা যায়।

এতে কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় অবরোধে আটকেপড়া অনেককে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা। এরপর বিকেল ৪টার দিকে রাজধানীর শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, সায়েন্সল্যাব, পল্টন, গুলিস্তান, আগারগাঁও এলাকায় ছড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা। শাহবাগ থেকে একদল শিক্ষার্থী মৎস্য ভবন এবং আরেকদল শিক্ষার্থী বাংলামোটরের দিকে যায়।

শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নেয়। তবে, বিক্ষোভকারীদের সঙ্গে তাদের কোনো বিরোধের খবর পাওয়া যায়নি।

শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি বাংলা ব্লকেডের কারণে গতকাল স্থবির হয়ে পড়েছিল ঢাকা শহর। এ ছাড়া দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং গুরুত্বপূর্ণ এলাকায় সড়ক-মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা; আজ সোমবারও শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

এদিকে, রাজধানীর এসব গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও পথচারীরা।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ