ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

লিভারপুলের ‘প্রেম’ রেকর্ডের পর রেকর্ড গড়ছেন জার্মানিতে

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২৪-০২-২০২৪ ০২:০৯:৩৮ অপরাহ্ন
আপডেট সময় : ২৪-০২-২০২৪ ০২:০৯:৩৮ অপরাহ্ন
লিভারপুলের ‘প্রেম’ রেকর্ডের পর রেকর্ড গড়ছেন জার্মানিতে ফাইল ছবি
জার্মানির বুন্দেসলিগা মানেই যেন বায়ার্ন মিউনিখের আধিপত্য। লিগ শিরোপাকে যেন নিজেদের সম্পত্তিতে পরিণত করেছে তারা। কিন্তু টানা ১১ মৌসুমের চ্যাম্পিয়ন সেই বায়ার্নই এবারের মৌসুমে যেন নিজেদের হারিয়ে খুঁজছে। সবাইকে চমকে দিয়ে চলমান মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে বায়ার লেভারকুসেন।

শুধু চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে নয়, জার্মান এই ক্লাবটি টানা ৩৩টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছে, যা বায়ার্ন মিউনিখের ২০১৯-২০ মৌসুমের গড়া কীর্তিকে পিছনে ফেলেছে। লেভারকুসেনের এমন অবিশ্বাস্য সাফল্যের নেপথ্যের কারিগর রেয়াল মাদ্রিদ ও লিভারপুলের সাবেক তারকা জাভি আলোনসো।

গতকাল বে অ্যারেনায় ঘরের মাঠে বুন্দেসলিগার ২৩তম ম্যাচে মাঠে নেমেছিল বায়ার লেভারকুসেন। সাম্প্রতিক ফর্ম অনুযায়ী অনুমিতভাবেই মাইনসের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে লেভারকুসেন। এই জয়ে জার্মানির লিগ ইতিহাসে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়েছে আলোনসোর শিষ্যরা।

লেভারকুসেন তাদের ক্লাবের ১১৯ বছরের ইতিহাসে কখনও বুন্দেসলিগা জিততে পারেনি। হঠাৎ কোনো জাদুর পরশে শিরোপার স্বপ্ন দেখছে ক্লাবটি। যার একটিই উত্তর, সাবেক স্প্যানিশ মিডফিল্ডার জাভি আলোনসো।

বায়ারের কোচিংয়ের দায়িত্ব দেওয়ার আগে কখনো কোন ক্লাবের মূল দলের দায়িত্বে ছিলেন না আলোনসো। ২০২২ সালের অক্টোবরে লেভারকুসেনের দায়িত্ব নেন তিনি। গত মৌসুমে লিগ শিরোপার দৌড়ে না থাকলেও এবার যেন ভিন্ন রূপে ফিরেছে ক্লাবটি। এখন পর্যন্ত ২৩ ম্যাচে অপরাজিত লেভারকুসেন ৬১ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে। দুইয়ে থাকা মিউনিখ ১ ম্যাচ কম খেলে ১১ পয়েন্ট দূরে।

মাইনসের বিপক্ষে গতকাল ২-১ গোলের জয়ে ৩৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডের পর আলোন্সো বলেন, 'এসব (রেকর্ড) না ঘটার আগ পর্যন্ত ভাবি না, কিন্তু একবার হয়ে গেলে নিজেকে সত্যি গর্বিত মনে হয়। এটি দারুণ ব্যাপার যে আমরা এই লক্ষ্য অর্জন করতে পেরেছি। আপনি এটির জন্য পদক পাবেন না তবে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে পেরে ভাল লাগছে। আমরা দুর্দান্ত কিছু অর্জন করেছি, কিন্তু আমরা থামতে চাই না।'

এদিকে আলোনসো তাঁর পুরোনো ক্লাবে ফিরে যাবেন যেখানে তিনি খেলেছিলেন, এমন গুঞ্জন কয়েকদিন ধরেই চলে আসছে। বিশেষ করে লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ দায়িত্ব ছাড়ার ঘোষণা দেয়ার পর এই আলোচনা আরও তীব্র মাত্রা পেয়েছে। রেয়াল মাদ্রিদে কার্লো আনচেলত্তি বেশ দাপট নিয়ে আছেন বটে, তবে তাঁদের সমর্থকদেরও স্বপ্ন কোনো একদিন আলোনসো তাঁদের কোচ হবেন। বায়ার্নও কোচ টমাস টুখেলকে মৌসুম শেষে ছেড়ে দেবে, তারাও আলোনসোকে পেতে লিভারপুলের সঙ্গে লড়াইয়ে নামছে। আলোনসোর সাবেক ক্লাব তো বায়ার্নও। তবে এইসব আলোচনা শুধুই অনুমানমূলক বলে উড়িয়ে দিয়েছেন আলোনসো।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ