ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পর্যটনকেন্দ্রগুলোতে বেড়েছে ভ্রমণপিপাসুদের ভিড়

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ১৬-১২-২০২৩ ০৫:৪৭:৪০ অপরাহ্ন
আপডেট সময় : ১৬-১২-২০২৩ ০৫:৪৭:৪০ অপরাহ্ন
পর্যটনকেন্দ্রগুলোতে বেড়েছে ভ্রমণপিপাসুদের ভিড় ফাইল ছবি
মহান বিজয় দিবস ও সাপ্তাহিক ছুটিকে কেন্দ্র করে পর্যটন মৌসুমের শুরুতেই পর্যটনকেন্দ্রগুলোতে বেড়েছে ভ্রমণপিপাসুদের ভিড়। দীর্ঘদিন হরতাল ও অবরোধে পর্যটন ব্যবসায় মন্দা দেখা দিলেও আবারও কক্সবাজারসহ ৩ পার্বত্য জেলায় প্রাণচাঞ্চল্য ফিরেছে সৈকত ঘিরে। এরই মধ্যে বেশির ভাগ হোটেল ও রিসোর্ট বুকিং হয়ে গেছে।

সমুদ্রের টানে কক্সবাজার ও কুয়াকাটায় ভিড় করেছেন অসংখ্য পর্যটক। শুক্রবার থেকে পর্যটকরা আসতে শুরু করেন পর্যটনকেন্দ্রগুলোতে। বিকেলের মধ্যে জমজমাট হয়ে ওঠে সমুদ্র সৈকত। পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর রয়েছেন ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

হাজারো পর্যটকের পদচারণায় মুখরিত শৈবাল, কলাতলী পয়েন্টসহ প্রায় সব জায়গা। বন্ধু-স্বজন ও পরিবার নিয়ে ঘোরার সুযোগ পেয়ে খুশি তারা।

ছুটিতে ঘুরতে আসা গৃহিনী মাসুমা আক্তার জানান, বাচ্চাদের পরীক্ষা শেষ হওয়া ও স্বামীর বিজয় দিবসের ছুটি মিলে যাওয়ায় তারা সমুদ্রে ঘুরতে এসেছেন।

এদিকে বিজয় দিবসের পাশাপাশি সাপ্তাহিক ছুটি হওয়ায় খাগড়াছড়ির বিভিন্ন জায়গা ও সাজেক ভ্যালিতে বেড়েছে পর্যটকের সমাগম। আলুটিলার রহস্যময় সুড়ঙ্গ, ঝুলন্ত ব্রিজ, তারেং, রিছাং ঝরনাসহ সবখানেই পর্যটকদের ভিড়। বিজয় দিবস উপলক্ষে জেলার প্রধান পর্যটনকেন্দ্র আলুটিলায় টিকিট ছাড়াই ঢোকার সুযোগ পান পর্যটকরা।

সূর্যোদয় ও সূর্যাস্ত দেখার অনন্য পর্যটনকেন্দ্র সাগরকন্যা কুয়াকাটায়ও বেড়েছে পর্যটকদের ভিড়। নিরাপত্তায় ব্যস্ত ট্যুরিস্ট পুলিশ।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাচনাইন পারভেজ বলেন, এই পর্যটন মৌসুমে পর্যটকরা যাতে নিরাপদে ঘোরাফেরা করতে পারে, তার জন্য পুলিশ সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।

বিজয় দিবসের ছুটিতে রাঙামাটির ঝুলন্ত সেতু, পলওয়েল পার্কেও বাড়তি পর্যটক দেখা গেছে। কাপ্তাই হ্রদে নৌভ্রমণেও বের হন অনেকে।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ