ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করতে না পারে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী

জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করতে না পারে ,প্রধানমন্ত্রী

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ০৫-০৯-২০২৩ ০৭:৫১:১৯ অপরাহ্ন
আপডেট সময় : ০৫-০৯-২০২৩ ০৭:৫১:১৯ অপরাহ্ন
জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করতে না  পারে ,প্রধানমন্ত্রী ফাইল ছবি :
উন্নয়ন প্রকল্পের জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণের জন্য কেউ যাতে অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করতে না পারে সেজন্য জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
"ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে, সরকার ক্ষতিগ্রস্থ লোকদের জমির বাজার মূল্যের চেয়ে তিনগুণ বেশি ক্ষতিপূরণ দেয়। তবে, অস্থায়ী বা বাঁশের তৈরি কাঠামো তৈরি করার পরে কেউ যাতে কাঠামোর জন্য ক্ষতিপূরণ দাবি করতে না পারে সেজন্য আমাদের খুব সতর্ক থাকতে হবে। রাতারাতি,” প্রধানমন্ত্রীর বরাত দিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন।
আজ রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সভাপতিত্বকালে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।
বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রস্তাবিত প্রকল্পের জায়গায় তাড়াহুড়ো করে ভবন বা অস্থায়ী কাঠামো নির্মাণের পর কেউ যাতে অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করতে না পারে সেজন্য প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকতে বলেছেন।
এই বিষয়ে, প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের তাদের প্রথম সফরে প্রকল্প সাইটগুলির ছবি তুলতে বলেছিলেন যাতে অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করার প্রবণতা এড়ানো যায়।
সোনাগাজীতে সৌরবিদ্যুৎ কেন্দ্রের একটি সংশোধিত প্রকল্পের অনুমোদন দেওয়ার সময় প্রধানমন্ত্রী সোলার প্ল্যান্টের খুঁটির উচ্চতা একটি স্ট্যান্ডার্ড স্তরে রাখার জন্য সংশ্লিষ্ট নির্বাহী সংস্থাকে নির্দেশ দেন যাতে খুঁটির নীচে সর্বোচ্চ বাতাস, জল এবং সূর্যের আলো যেতে পারে। এবং এইভাবে জমির ভাল চাষ হতে পারে।
জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত ক্ষতিপূরণ দাবি করতে না পারে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ