ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম দিনেই শিডিউল বিপর্যয়, যাত্রী ভোগান্তি

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ১২-০৬-২০২৪ ০২:৩৯:২৩ অপরাহ্ন
আপডেট সময় : ১২-০৬-২০২৪ ০২:৩৯:২৩ অপরাহ্ন
প্রথম দিনেই শিডিউল বিপর্যয়, যাত্রী ভোগান্তি ফাইল ছবি
ঈদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আজ বুধবার (১২ জুন) থেকে শুরু হয়েছে 'স্পেশাল' ট্রেন সার্ভিস। তবে প্রথম দিনেই শিডিউল বিপর্যয়ে পড়েছে রাজধানীর কমলাপুর থেকে ছেড়ে যাওয়া সকল ট্রেন৷ সকাল সাড়ে ছয়টা থেকে এ যাত্রা শুরুর কথা থাকলেও গন্তব্যের উদ্দেশে প্রথম ট্রেন ছাড়ে সাড়ে আটটায়।


ফলে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো হাজার হাজার যাত্রী। তীব্র গরমের মধ্যেই স্টেশনে অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়। ২ তারিখ যারা টিকিট কিনেছেন আজ বাড়ি ফিরছেন তারা।

বুধবার (১২ জুন) সকাল সাড়ে ৮টায় কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায় মানুষের উপচে পড়া ভিড়। মূলত ঈদ যাত্রার প্রথম দিনে ট্রেনের শিডিউল বিপর্যয়ে এমন ভিড় জমেছে স্টেশনে। তাপপ্রবাহ, ম্যাংগো স্পেশাল ট্রেন ও বেশকিছু উন্নয়ন প্রকল্প চলায় রেলওয়ে ক্রান্তিকাল পার করছে উল্লেখ করে স্টেশন ম্যানেজার জানান, দ্রুতই কেটে যাবে রেলের এই বিলম্ব।

ঢাকা রেলওয়ে স্টেশন থেকে দিনের প্রথম ট্রেন রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস (৭৬৯) এক ঘণ্টা ২০ মিনিট দেরি করে ট্রেনটি স্টেশন ছেড়েছে সকাল ৭টা ২০ মিনিটে। দিনের দ্বিতীয় ট্রেন পর্যটক এক্সপ্রেস (৮১৬) প্রায় ৪০ মিনিট দেরি করে ৬টা ৫০ মিনিটে ছেড়েছে। তৃতীয় ট্রেন সিলেটগামী পারাবত এক্সপ্রেস (৭০৯) সকাল সাড়ে ৬টায় ছাড়ার কথা থাকলেও সেটি ঢাকা স্টেশন ছেড়েছে সকাল সাড়ে ৮টায়। সকাল ৭টা ১৫ মিনিটে কিশোরগঞ্জগামী এগারোসিন্দুর প্রভাতী (৭৩৭) ট্রেনটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি ছেড়ে যায় সকাল ৯টা ১৯ মিনিটে।

এছাড়াও মোহনগঞ্জগামী মহুয়া কমিউটার (৪৩) সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি বেলা সাড়ে ১১টায় কোনও প্লাটফর্ম পায়নি; চট্টগ্রামগামী কর্ণফুলী কমিউটার (৪) ৮টা ৪৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটিও এখন পর্যন্ত কোনও প্লাটফর্ম পায়নি; রংপুরগামী রংপুর এক্সপ্রেস (৭৭১) ৪০ মিনিট দেরি করে ট্রেনটি ৯টা ৫৭ মিনিটে ঢাকা স্টেশন ছেড়ে যায়।

দিনের প্রথম ঈদ স্পেশাল ট্রেন 'দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল' ৯টা ২৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ট্রেনটি ১ ঘণ্টা দেরি করে ১০টা ২৫ মিনিটে ঢাকা স্টেশন ছাড়ে। জামালপুরগামী জামালপুর এক্সপ্রেস (৭৯৯) সকাল ১০টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও বেলা ১১টায়ও ট্রেনটি কোনও প্লাটফর্ম পায়নি। পঞ্চগড়গ্রামী একতাএক্সপ্রেস ২৫ মিনিট বিলম্বে ১০টা ৪০ মিনিটে ঢাকা স্টেশন ছেড়ে যায়।

এগারোসিন্দুর প্রভাতী ট্রেনের কিশোরগঞ্জগামী যাত্রীদের একজন বলেন, সোয়া ৭টায় ট্রেন ছাড়ার কথা কিন্তু এখন ৯টার ওপর বাজে, ট্রেন ছাড়েনি। কেন ছাড়েনি তা বলতে পারছি না।

প্লাটফর্মে থাকা ট্রেনের আরেকযাত্রী সোহেল রানা বলেন, আমি রংপুর যাবো। সাড়ে ৮টায় ঢাকা রেলওয়ে স্টেশনে এসেছি। ৯টা ১০ মিনিটে ট্রেন ছাড়ার কথা। কিন্তু এখন সাড়ে ৯টা বেজে গেছে। কিন্তু ট্রেনই আসেনি প্ল্যাটফর্মে।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ