ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানের আইনজীবীরা রবিবার কারাগারে তার সঙ্গে দেখা করতে গিয়ে ব্যর্থ

আপলোড সময় : ০৬-০৮-২০২৩ ০৮:১৩:০৫ অপরাহ্ন
আপডেট সময় : ০৬-০৮-২০২৩ ০৮:১৩:০৫ অপরাহ্ন
ইমরান খানের আইনজীবীরা রবিবার কারাগারে তার সঙ্গে দেখা করতে গিয়ে ব্যর্থ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের পর আইনজীবীরা বিক্ষোভ করছেন। ফাইল ছবি : রয়টার্স/মহসিন রাজা


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আইনজীবীরা রবিবার কারাগারে তার সঙ্গে দেখা করতে গিয়ে ব্যর্থ হয়েছেন বলে একজন মুখপাত্র জানিয়েছেন। আগের দিন দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয় এবং রাজধানীর কাছে একটি কারাগারে তিনি রাত কাটান।

ইমরান খানের আইনি বিষয়ক মুখপাত্র নাঈম হায়দার পাঞ্জোথা বলেন, পাঞ্জাবে অবস্থিত “অ্যাটক কারাগারটি (তার) আইনি দলের পাশাপাশি আশপাশের স্থানীয়দের জন্য একটি ‘নিষিদ্ধ’ এলাকা”। তারা ইমরান খানকে খাবার দিতে বা আইনি নথিপত্রে স্বাক্ষরের ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছেন।


ইমরান খানকে শনিবার লাহোরে তার বাড়ি থেকে পুলিশ ধরে নিয়ে যায় এবং ইসলামাবাদের বাইরের কারাগারে স্থানান্তরিত করে। তার আগে আদালত তাকে রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে দোষী সাব্যস্ত করেন। দোষী সাব্যস্ত হওয়ায় সম্ভবত এ ক্রিকেট তারকা-রাজনীতিবিদকে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অযোগ্য ঘোষণা করা হবে।

এদিকে পাঞ্জাবের প্রাদেশিক কর্তৃপক্ষের কাছে ইমরান খানের সঙ্গে তার আইনজীবীদের দেখা করার অনুমতি সম্পর্কে মন্তব্যের জন্য দেশটির তথ্যমন্ত্রীর কাছে অনুরোধ করা হয়েছে।
তবে মন্তব্যের জন্য তাৎক্ষণিকভাবে পাঞ্জাবের শীর্ষ তথ্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

সপ্তাহান্তে বিচারিক আদালত ইমরান খানকে তিন বছরের কারাদণ্ডের রায় দেওয়ার পর তিনি সোমবার আদালতে হাজির হবেন কি না তা-ও স্পষ্ট নয়। তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বলেছে, তারা এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেছে।

সাবেক প্রধানমন্ত্রীর গ্রেপ্তারের পর দেশব্যাপী প্রতিক্রিয়া ব্যাপক সহিংস সংঘর্ষের বিপরীতে অনেকাংশে শান্ত ছিল।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

প্রতিবেদকের তথ্য

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ