ঢাকা , মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

চার-ছক্কায় শীর্ষে যারা

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২২-০৪-২০২৪ ০১:৫০:০০ অপরাহ্ন
আপডেট সময় : ২২-০৪-২০২৪ ০১:৫০:০০ অপরাহ্ন
চার-ছক্কায় শীর্ষে যারা ফাইল ছবি
আইপিএলের এবারের আসরটা যেন একেবারেই ব্যাটারদের জন্য। এই আসরেই দুবার দেখা গেল সর্বোচ্চ রানের নতুন রেকর্ড। আইপিএলের সর্বোচ্চ পাঁচ সংগ্রহের চারটিই এসেছে এবারের আসরে। চার-ছক্কার ফুলঝুড়িই ছুটছে প্রায় প্রতি ম্যাচে। সানরাইজার্স হায়দরাবাদ একাই ভেঙে চলেছে একের পর এক রেকর্ড। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে ৬ ওভারেই তারা তুলেছিল ১২৫ রান।

চার-ছক্কা হাঁকানোর ব্যাপারে তাই আইপিএলে সবার চেয়ে এগিয়ে আছে হায়দরাবাদের ব্যাটাররাই। ৬৪৯ ছক্কা এবং ১ হাজার ১২২টি চার দেখেছে এবারের আইপিএল। ছক্কা হাঁকানোর দিক থেকে সবার ওপরে আছেন সানরাইজার্সেরই দুই ব্যাটার। হেনরিখ ক্লাসেন হাঁকিয়েছেন ২৬ ছক্কা। এরপরেই আছে অভিষেক শর্মার নাম। তরুণ এই ভারতীয় ব্যাটার হাঁকিয়েছেন ২৪ ছক্কা।

দুজনেরই অবশ্য চারের সংখ্যা অনেকটা কম। ক্লাসেন ২৬ ছক্কার বিপরীতে মেরেছেন ৯ চার। আর অভিষেক ২৪ ছক্কার সঙ্গে মেরেছেন ১৮টি চার। ছক্কা হাঁকানোর তালিকায় সানরাইজার্সের ট্রাভিস হেড আছেন সপ্তম স্থানে। সবচেয়ে বেশি ৩৯ চার হাঁকানো এই ওপেনার মেরেছেন ১৮টি ছক্কা।

ছয় হাঁকানোর দিক থেকে তৃতীয় স্থানে আছেন যৌথভাবে তিনজন। কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারিন হাঁকিয়েছেন ২০ ছক্কা। সমান সংখ্যক ছক্কা মেরেছেন রাজস্থান রয়্যালসের রিয়ান পরাগ এবং লখনৌ সুপার জায়ান্টসের নিকোলাস পুরান। বেঙ্গালুরুর দীনেশ কার্তিক মেরেছেন ১৯ ছক্কা।

১৮টি করে ছক্কা মেরেছেন ট্রাভিস হেড, রোহিত শর্মা এবং ভিরাট কোহলি। হেড এবং কোহলি দুজনেই আছেন চার মারার তালিকার শীর্ষে। সর্বোচ্চ ৩৯টি চার মেরেছেন হেড। আর কোহলির ব্যাট থেকে এসেছে ৩৬ চার। ত্রিশের বেশি চার মেরেছেন আর দুজন। কলকাতার ফিল সল্ট চার হাঁকিয়েছেন ৩১ বার। আর রোহিত শর্মা মেরেছেন ৩০ চার।

২৮টি করে চার মেরেছেন কলকাতার সুনীল নারিন এবং গুজরাটের সাই সুদর্শন। রাজস্থানের অধিনায়ক স্যাঞ্জু স্যামসনের ব্যাট থেকে এসেছে ২৭ চার। ২৬ চার মেরেছেন চেন্নাই সুপার কিংসের রুতুরাজ গায়কোয়াড় এবং গুজরাটের শুভমান গিল।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ