ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২৮-০৩-২০২৪ ০৪:০৯:৪৮ অপরাহ্ন
আপডেট সময় : ২৮-০৩-২০২৪ ০৪:০৯:৪৮ অপরাহ্ন
যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির ফাইল ছবি
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা জারি করেছে সৌদি আরব। রমজানের শুরুতে একাধিকবার যাত্রায় নিষেধাজ্ঞা আরোপের পর এবার ওমরাহ করতে যাওয়া মুসল্লিদের ওপর জারি হয়েছে নতুন আরেক শর্ত।

নতুন নির্দেশনা অনুযায়ী, ওমরাহ করতে যাওয়া কেউ লেজার, আতশবাজি ও নকল মুদ্রা নিয়ে প্রবেশ করতে পারবেন না সৌদিতে। প্রবেশ করা যাবে না দেশটিতে নিবন্ধন নেই, এমন কোনো ওষুধ নিয়েও।

বুধবার (২৭ মার্চ) নির্দিষ্ট কিছু জিনিস বহনে নিষেধাজ্ঞা সংক্রান্ত এই নির্দেশনা দিয়েছে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। খবর গালফ নিউজের।

ওমরাহ পালনকারীদেরকে 'আল্লাহর মেহমান' অভিহিত করে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় তাদের নতুন নির্দেশনায় বলেছে, 'আল্লাহর মেহমানরা, সৌদিতে প্রবেশের আগে নিশ্চিত করুন আপনি এসব নিষিদ্ধ জিনিস বহন করছেন না।'

মূলত সৌদিসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মুসলিমরা মক্কার পবিত্র কাবা শরীফে ওমরাহ করতে যান। হজ বছরে মাত্র একবার করা গেলেও ওমরাহ করা যায় যেকোনো সময়। তবে, পবিত্র রমজান মাসে ওমরাহ পালনকারীর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়। সব মুসল্লিকে ওমরাহ পালনের সুযোগ দিতে এবং ভিড় এড়াতে এবার রমজানে একজন ব্যক্তিকে শুধুমাত্র একবারই ওমরাহ করার অনুমতি দিচ্ছে সৌদি আরব। রমজানের শুরু দিকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করে দেশটির সরকার।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ