ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

টেলিগ্রামে প্রতারণা,

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ১৮-০৩-২০২৪ ০২:০৬:৩৯ অপরাহ্ন
আপডেট সময় : ১৮-০৩-২০২৪ ০২:০৬:৩৯ অপরাহ্ন
টেলিগ্রামে প্রতারণা, ফাইল ছবি
ফ্রিল্যান্সিং করে ঘরে বসে সহজেই আয় করুন বা ফেসবুক-ইউটিউবে লাইক দিয়ে ঘরে বসে আয় করুন হাজার হাজার টাকা বা ঘরে বসে পার্টটাইম চাকরি—টেলিগ্রাম বা হোয়াটসঅ্যাপে এমন মেসেজ এখন হরহামেশাই অনেকের আসে। অনেকেই এসব প্রলোভনে প্রতারণার শিকার হয়েছেন।

এবার এ বিষয়ে জনগণকে সতর্ক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এক পোস্টে সিটিটিসি জানিয়েছে, এসব মূলত স্ক্যাম। এ সম্পর্কে সকলকে সতর্ক থাকতে হবে।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, টেলিগ্রাম অ্যাপস ভিত্তিক চাইনিজ প্রতারক চক্র এরা। বাংলাদেশি কিছু প্রতারকের সহায়তায় প্রতারণার জাল বিস্তার করেছে চক্রটি। এরা আপনার ফোনের হোয়াটসঅ্যাপে ঘরে বসে পার্টটাইম চাকরির অফার দেবে। এরপর ইউটিউব এ বিভিন্ন ভিডিও লাইক করতে বলবে, বলবে বিভিন্ন চ্যানেলে রিভিউ দিতে। প্রতি লাইক বা রিভিউয়ের জন্য আপনাকে তারা ১০০ টাকা বা এর বেশি দেবে। এভাবে ৫০০ থেকে ১০০০ টাকা দেবে তারা। এরপর আপনাকে হেল্পডেস্ক (HelpDesk) নামে একটি টেলিগ্রাম গ্রুপে যুক্ত করবে।

সেখানে ইনভেস্ট করার লোভনীয় সব অফার দেবে আপনাকে। আপনি একবার তাদের প্ল্যানে যেই ইনভেস্ট করবেন, তখনই ফাঁদে পড়বেন। এভাবে কয়েকদিনের মধ্যেই আপনার কাছ থেকে বিভিন্নভাবে কথা বলে হাতিয়ে নেবে লাখ লাখ টাকা।

সিটিটিসি জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে কিংবা ঘরে বসে পাওয়া যেকোনো চাকরির অফারই এক একটি স্ক্যাম। এসব লিংকে প্রবেশ করা থেকে বিরত থাকতে পরামর্শ সংস্থাটির।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ