ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

খেলতে আপত্তি জানিয়েছিলেন ক্রিকেটার

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ০২-০৩-২০২৪ ০৪:০২:৩৭ অপরাহ্ন
আপডেট সময় : ০২-০৩-২০২৪ ০৪:০২:৩৭ অপরাহ্ন
খেলতে আপত্তি জানিয়েছিলেন ক্রিকেটার ফাইল ছবি
গত কিছুদিন ধরে ভুল কারণে বারবার সংবাদ শিরোনাম হয়েছেন শেয়াস আইয়ার ও ঈশান কিষান। বিশ্বকাপে দুর্দান্ত খেলা আইয়ার ও প্রতিশ্রুতিশীল কিষানকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সরাসরি না বললেও সবাই জানেন কারণটা কী, ঘরোয়া ক্রিকেট অর্থাৎ রঞ্জি ট্রফিতে খেলতে না চাওয়াতেই দুজনকে শাস্তি দিয়েছে বিসিসিআই।

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে কিষান দল ছেড়ে দেশে ফেরেন। তখন বলা হয়েছিল দলের সঙ্গে টানা সফর করেও নিয়মিত খেলতে না পেরে মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েছেন কিষান। সে কারণে বোর্ড তাঁকে ছুটি দিয়েছিল।

তবে বোর্ড আশা করেছিল কিছুদিন ছুটি কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন এই উইকেটকিপার। কিন্তু কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শ উপেক্ষা করে ঘরোয়া ক্রিকেট থেকে দূরে থেকেছেন মুম্বাইয়ের ক্রিকেটার।

এখন ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজেও তাঁকে দলে ফেরানোর কথা হচ্ছিল। কিন্তু খেলতে অস্বীকৃতি জানায় কিষান, বলেছেন এখনো প্রস্তুত নন। তাঁর বদলে সুযোগ পেয়ে ধ্রুব জুরেল দলকে জিতিয়ে রাঁচি টেস্টের ম্যাচসেরা হয়েছেন।

এর আগে আইয়ারের ব্যাপারেও অন্য এক অভিযোগ শোনা গেছে। চোটকে কারণ দেখিয়ে রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে খেলতে চাননি আইয়ার। একই কারণে ইংল্যান্ড সিরিজের মাঝপথে তাঁকে দল থেকে সরিয়ে দিয়েছিল ভারত। কিন্তু পরে জাতীয় ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক শীর্ষকর্তা জানিয়েছিলেন, তাদের কাছে যে রিপোর্ট আছে তাতে কোনো চোট নেই এই ব্যাটসম্যানের।

এ দুজনকে বাদ দেওয়ার ব্যাপারে যে বিবৃতি দেওয়া হয়েছিল, তাতে কোনো নির্দিষ্ট কোনো কারণ বলা না হলেও ভালোভাবেই ইঙ্গিত দেওয়া হয়েছিল, 'যখন জাতীয় দলে খেলবেন না, তখন অ্যাথলেটদের ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়ার জন্য পরামর্শ দিচ্ছে বিসিসিআই।'

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ