ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

কোনভাবে জাল ভোট দিতে দেয়া হবে না,ইসি আহসান হাবীব

একজন যদি জাল ভোট দেয় তার জন্য পোলিং অফিসার দায়ী থাকবেন

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ৩০-১২-২০২৩ ০২:২৫:০৭ অপরাহ্ন
আপডেট সময় : ৩০-১২-২০২৩ ০২:২৫:০৭ অপরাহ্ন
একজন যদি জাল ভোট দেয় তার জন্য পোলিং অফিসার দায়ী থাকবেন ফাইল ছবি
একজন যদি জাল ভোট দেয় তার জন্য পোলিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসার দায়ী থাকবেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান। শনিবার (৩০ ডিসেম্বর) সকালে যশোরের মনিরামপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ইসি আহসান হাবীব বলেন, ভোট কেন্দ্রে যদি কেউ জোরাজোরি করে তাহলে পুলিশ ডেকে নিবৃত করবেন। তারপরও ঠেকাতে না পারলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন, পরে ভোট নেয়া হবে। কিন্তু কোনভাবে জাল ভোট দিতে দেয়া হবে না।

এ সময় ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে আহসান হাবীব খান বলেন, ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষীপুরে ভোট কেন্দ্রে প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে অনেক শিক্ষক চাকরি হারিয়েছেন। তাদের জন্য মায়া হয়। যদি কোনো শিক্ষক প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে নিজের চাকরি হারান, তবে সেটি দুঃখজনক হবে।



তিনি আরও বলেন, বর্তমান কমিশন ২২ মাসে ১৩শ' ভোট করেছে। একটাতেও অনিয়ম, অবিচার পাবেন না। আগামি সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিকল্প নেই। এজন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার,  খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর প্রমূখ।

আওয়ামী লীগ সভাপতি বলেন, এই বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন ছিল আমার বাবার, আমি প্রাণপণ চেষ্টা করে গেছি। আমি নিজের দিকে তাকাইনি।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে টুঙ্গিপাড়ার জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী। ওই সময় শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা জনসভাস্থলে পৌঁছালে হাজার হাজার মানুষ তাদের অভিনন্দন জানান। একই সময় প্রধানমন্ত্রী ও তার বোন হাত উঁচু করেন এবং মঞ্চে ঘুরে ঘুরে জনসভায় উপস্থিত জনসাধারণের অভিবাদনের জবাব দেন।

শনিবার সকাল থেকেই টুঙ্গিপাড়াসহ আশপাশের এলাকা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠে আসতে শুরু করেন। এতে সকাল সোয়া ৯টার মধ্যেই লোকে লোকারণ্য হয়ে পড়ে পুরো জনসভাস্থল।c/24

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ