ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বিদায়ী বছরের আলোচিত নায়ক-নায়িকা

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২৮-১২-২০২৩ ০৩:১৭:৪১ অপরাহ্ন
আপডেট সময় : ২৮-১২-২০২৩ ০৩:১৭:৪১ অপরাহ্ন
বিদায়ী বছরের আলোচিত নায়ক-নায়িকা ফাইল ছবি
বছরজুড়েই শোবিজ অঙ্গন মাতিয়ে রাখেন তারকারা। নতুন নতুন সিনেমায় ভিন্ন ভিন্ন চরিত্রে দর্শকদের নজর কাড়েন। সিনেমাপ্রেমীদের চোখে হয়ে ওঠেন সেরা তারকা। পাশাপাশি আলোচনাতেও থাকেন নায়ক-নায়িকারা। আর মাত্র কয়েক দিন পরেই নতুন বছরের আগমন।


তাই বিদায়ী বছরের আলোচিত নায়ক-নায়িকাদের চলুন একঝলক দেখে আসি—

চলতি বছর আলোচিত নায়কদের তালিকায় ছিলেন শাহরুখ, রণবীর কাপুর, প্রভাস, ববি দেওল এবং বিজয় সেতুপতি। অন্যদিকে আলোচিত নায়িকাদের মধ্যে রয়েছেন, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, ওয়ামিকা গাব্বি, নয়নতারা, তামান্না ভাটিয়া, কারিনা কাপুর খান এবং সবিতা ধুপিপালা।

শাহরুখ খান

বলিউডের হিট সিনেমা মানেই শাহরুখ খান। দীর্ঘ চার বছর পর বিরতি থেকেই ফিরেই বক্স অফিস মাতিয়েছেন তিনি। বিরতিতে থাকলেও যেন তার জনপ্রিয়তার এতোটুকু ভাটা পড়েনি। আবারও সেটা প্রমাণ করলেন এই তারকা। বছরের শুরুতে পাঠান', মাঝে 'জওয়ান' এবং বছর শেষে 'ডানকি'- তে নিজের অভিনয়ের নৈপুণ্যতায় ফের দর্শকদের কাছ থেকে পেয়েছেন সেরার তকমা। সব মিলিয়ে দর্শকেরা চলতি বছর ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন শাহরুখকে।

রণবীর কাপুর

বলিউডের রোমান্টিক হিরো তকমা খ্যাত নায়ক রণবীর কাপুর। তবে অধিকাংশ সিনেমায় রোমাঞ্চকর দৃশ্যে নজর কাড়লেও তার সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা 'অ্যানিমেল'- এ অ্যাকশন ঘরানার সিনেমায় অভিনয় করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন দর্শকদের। সিনেমাটি মুক্তির পর থেকেই ব্যাপক আলোচনায় রয়েছেন রণবীর।

প্রভাস

চলতি বছর দুটি সিনেমা মুক্তি পায় দক্ষিণী সুপারস্টার প্রভাসের। গত ২২ ডিসেম্বর মুক্তি তার অভিনীত 'সালার'। মুক্তির পর বক্সঅফিস মাতানোর পাশাপাশি শাহরুখকেও টপকে যায় সিনেমাটি। অন্যদিকে গত ১৬ জুন মুক্তি পায় প্রভাস অভিনীত সিনেমা 'আদিপুরুষ'। দুটি সিনেমা দিয়েই বেশ আলোচনায় ছিলেন এই তারকা।

ববি দেওল

সন্দীপ রেড্ডি ভাঙ্গার নির্মিত সিনেমা 'অ্যানিমেল'- এ নেগেটিভ ক্যারেক্টারে দেখা গেছে ববি দেওল। দীর্ঘদিন পর্দার বাইরে ছিলেন এই অভিনেতা। তবে স্ক্রিনে ফিরেই যেন দর্শকদের নজর কাড়েন তিনি। প্রতিশোধ নিতে মরিয়া খলনায়ক চরিত্রটিকে দারুণভাবে পর্দায় তুলে ধরেছেন ববি। আর এই চরিত্রের জন্যই ব্যাপক আলোচনায় রয়েছেন এই অভিনেতা।

বিজয় সেতুপতি

'জওয়ান'- এ প্রধান খলনায়ক, আলোচিত ওয়েব সিরিজ 'ফরজি'র পুলিশ কর্মকর্তা — সব মিলিয়ে ২০২৩ সালটা দারুণ কাটাচ্ছেন বিজয় সেতুপতি। অন্যান্য তারকাদের মতো তিনিও ব্যাপক আলোচনায় রয়েছেন। পাশাপাশি ব্যাপক প্রশংসাও কুড়াচ্ছেন সিনেমাপ্রেমীদের।

দীপিকা পাড়ুকোন

চলতি বছর 'পাঠান' ও 'জওয়ান'- এ অভিনয় করে বছরজুড়েই আলোচনায় ছিলেন দীপিকা পাড়ুকোন। পর্দায় আকর্ষণীয় লুক এবং এক্সপ্রেশনে যেন বুঁদ হয়ে থাকার পাশাপাশি তার অভিনয়ের প্রশংসাও করেন সিনেমাপ্রেমীরা।

নয়নতারা

চলতি বছর 'জওয়ান' দিয়ে আলোচনায় ছিলেন নয়নতারা। এই সিনেমায় তার অভিনয় যেন নজর কাড়ে দর্শকদের। পাশাপাশি ব্যাপক আলোচনাতেও রয়েছেন তিনি। এ ছাড়া মুক্তি পেয়েছে তার অভিনীত তামিল সিনেমা 'ইরাইবান'।

তামান্না ভাটিয়া

কয়েক বছর ধরেই খুব একটা সরব ছিলেন না তামান্না ভাটিয়া। তবে চলতি বছর সিনেমা, ওয়েব সিরিজ আর বিজয় ভার্মার সঙ্গে প্রেম নিয়ে ব্যাপক আলোচনায় ছিলেন এই অভিনেত্রী। এ বছর ২০২২ সালে তাকে রজনীকান্তের সঙ্গে দেখা গেছে 'জেলার' সিনেমায়। এ ছাড়া করেছেন অ্যান্থলজি সিরিজ 'লাস্ট-স্টোরিজ'। দুটি সিনেমাতেই নজর কেড়েছেন দর্শকদের।

কারিনা কাপুর খান

চলতি বছরের শেষে 'জানে জা' সিনেমা দিয়ে পর্দায় ফিরেছেন কারিনা কাপুর খান। সমালোচকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেলেও ব্যাপক আলোচনায় ছিল ওয়েব ফিল্মটি। পাশাপাশি দর্শকেরাও বেশ পছন্দ করেছেনঅকারিনার অভিনয়।

আলিয়া ভাট

চলতি বছর 'রকি অউর রানি কি প্রেমকাহিনি' সিনেমা দিয়ে প্রশংসা কুড়ান আলিয়া ভাট। শুধু তাই নয়, 'হার্ট অব স্টোন' দিয়ে এ বছরই হলিউডে অভিষেকও হয়েছে এই অভিনেত্রীর। এ ছাড়া এ বছর ফিল্মফেয়ার পুরস্কার, ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েও আলোচনায় ছিলেন আলিয়া।

ওয়ামিকা গাব্বি

চলতি বছরটা ওটিটিতে দুর্দান্ত কাটাচ্ছেন ওয়ামিকা গাব্বি। বিক্রমাদিত্য মোতোয়ানির 'জুবলি' ও বিশাল ভারদ্বাজের 'খুফিয়া'য় তার অভিনয় নজর কেড়েছে সিনেমাপ্রেমীদের।

সবিতা ধুলিপালা

ওয়েব, সিনেমা মিলিয়ে বেশ কয়েক বছর ধরেই আলোচনায় ছিলেন সবিতা ধুলিপালা। চলতি বছর তাকে দেখা গেছে 'মেড ইন হ্যাভেন টু' সিরিজ ও মনি রত্মমের সিনেমা 'পোন্নিইন সেলভান টু'- তে। এই দুটি সিনেমাতেও সবিতা অভিনয় করে ব্যাপক নজর কেড়েছেন দর্শকদের।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ