ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ অলআউট হয়ে গেছে ১৪৪ রানে।

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ০৯-১২-২০২৩ ০২:২১:০৭ অপরাহ্ন
আপডেট সময় : ০৯-১২-২০২৩ ০২:২১:০৭ অপরাহ্ন
বাংলাদেশ অলআউট হয়ে গেছে ১৪৪ রানে। ফাইল ছবি
হাতে ৮টা উইকেট ছিল, লিড ছিল ৩০ রানের। দলের আশা ছিল, ২০০টা রানের লক্ষ্য দেওয়া যাবে নিউজিল্যান্ডকে। দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা নাঈম হাসান তো কাল দিন শেষে তা-ই বললেন।

কিন্তু মিরপুরে আজ চতুর্থ দিন সকালে দুই ঘণ্টায়ই শেষ বাংলাদেশের ব্যাটিং। ব্যাটিং আর কী, শুধু জাকিরই যা ব্যাট করলেন, বাকিরা তো শুধু এলেন আর গেলেন।

শেষ পর্যন্ত বাংলাদেশ অলআউট হয়ে গেছে ১৪৪ রানে। নিউজিল্যান্ডকে দিয়েছে মাত্র ১৩৭ রানের লক্ষ্য। এই টেস্ট পঞ্চম দিনে গড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে!


বাংলাদেশের হয়ে জাকির ৫৯ রান করেছেন, বাকি কারও রান ২০-এর ঘরেও যায়নি। দুই অঙ্কেই যেতে পেরেছেন শুধু আর তিন ব্যাটসম্যান।

আজ দিনের শুরুতে মুমিনুল-জাকির দু-তিনটি চার মেরেছেন নিউজিল্যান্ডের পেসারদের। তখন বাংলাদেশের দুই শ রানের লক্ষ্য দেওয়ার সম্ভাবনা জোরালই মনে হচ্ছিল। কিন্তু কয়েক ওভার পরই স্পিনার নিয়ে আসে নিউজিল্যান্ড, ধসে পড়ে বাংলাদেশের ব্যাটিং।

মুমিনুল (১০ রান) গেলেন দিনের সপ্তম ওভারের শেষ বলে অ্যাজাজ প্যাটেলকে পুল করতে গিয়ে, ইনিংসে ৬ উইকেট নেওয়া প্যাটেলের দ্বিতীয় উইকেট সেটি।

এরপর স্যান্টনার অন্যদিক থেকে ফেরান মুশফিক আর শাহাদাতকে, বাকিটা যা করার প্যাটেলই করেছেন। দিনের শুরুতে আউট হওয়া মুমিনুলের পর দুই অঙ্কে গেছেন শুধু তাইজুল (১৪*)।

জাকির যা ভরসা হয়ে ছিলেন। ভালোই খেলছিলেন। কিন্তু মিরপুরের এই পিচে তো সেট ব্যাটসম্যানও নিরাপদ নন। টেস্টে নিজের দ্বিতীয় ফিফটি করার পর প্যাটেলকে সুইপ করতে স্লিপে ক্যাচ দিয়ে জাকির যখন ফিরছেন, বাংলাদেশের রান ৯ উইকেটে ১২৮। এরপরও যে আরও ১৬ রান এসেছে, সেটা তাইজুলের কল্যাণে।

এই প্রতিবেদন লেখার সময়ে লাঞ্চ ব্রেক হয়ে গেছে। নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে রান বিনা উইকেটে ৪।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ