ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ , ২৩ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী আজ (শুক্রবার) মনোনয়ন ফরম কিনবেন

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ১৭-১১-২০২৩ ০১:৫৯:০৬ অপরাহ্ন
আপডেট সময় : ১৭-১১-২০২৩ ০১:৫৯:০৬ অপরাহ্ন
প্রধানমন্ত্রী আজ (শুক্রবার) মনোনয়ন ফরম কিনবেন ফাইল ছবি
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী নির্বাচনে অংশ নিতে আজ (শুক্রবার) আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা। এদিন বিকাল ৩টায় তিনি মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন। পরে শনিবার থেকে অন্য নেতারা ফরম সংগ্রহ করতে পারবেন।

প্রধানমন্ত্রী নিজের ফরম সংগ্রহ করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মূল্য পরিশোধ করবেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যে এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের মূল্য ৫০ হাজার টাকা, গতবারের চেয়ে ২০ হাজার টাকা বাড়ানো হয়েছে।

দলের মনোনয়নপ্রত্যাশীদের জন্য ফরম বিক্রি শুরু হবে আগামীকাল শনিবার, এই কার্যক্রম চলবে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী শনিবার থেকে মনোনয়ন ফরম বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীরা মনোনয়ন ফরম দাখিল করতে পারবেন। এর আগেই দলীয় মনোনয়ন চূড়ান্ত করবে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে শনিবার (১৮ নভেম্বর) থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। যা চলবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত।

একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ৩০ হাজার টাকায় মনোনয়ন ফরম বিক্রি করেছিল দলটি। এবার তার দাম ৫০ হাজার টাকা করা হয়েছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয় থেকে বিভাগ ওয়ারী মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে। তবে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য দুটো করে বুথ থাকবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সকল বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হবে।

মনোনয়ন প্রত্যাশীদের অতিরিক্ত লোকসমাগম ছাড়া আবেদনপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। এ ক্ষেত্রে প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপর মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ ৩টি পদ সুস্পষ্টভাবে উলে­খ করতে হবে। মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল চারটার মধ্যে মনোনয়ন ফরম জমা প্রদান করতে হবে।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ