• মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:০৯ অপরাহ্ন

মশার ওষুধ এনেছি ২৫ টন, চাইলে ঢাকায় দেয়া হবে, বললেন মেয়র- জাহাঙ্গীর

  • আপডেট টাইম : সোমবার, ৫ আগস্ট, ২০১৯
  • ১৭৬

নিউজ ডেস্ক : সোমবার সকালে টঙ্গীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি উদ্বোধন করে তিনি বলেন, তারা ইতোমধ্যে সিটির ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গুর জীবাণুবাহী মশা নিধনে দলমতনির্বিশেষে ঐক্যবদ্ধভাবে কাজ শুরু করেছেন।

গাজীপুর সিটি করপোরেশনের জন্য মশা মারার ২৫ টন ওষুধ আমদানি করা হয়েছে জানিয়ে মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, চাইলে তা ঢাকাকেও দেওয়া হবে।

সোমবার সকালে টঙ্গীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি উদ্বোধন করে তিনি বলেন, তারা ইতোমধ্যে সিটির ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গুর জীবাণুবাহী মশা নিধনে দলমতনির্বিশেষে ঐক্যবদ্ধভাবে কাজ শুরু করেছেন।

“গাজীপুর নগরবাসীকে ডেঙ্গুমুক্ত করতে ২৫ টন ওষুধ আমদানি করা হয়েছে। এইডিস মশা নিধনে আন্তর্জাতিকভাবে স্বীকৃত এবং পরীক্ষিত এই ওষুধ আমদানি করা হয়েছে। ঢাকাসহ অন্য সিটিতেও জরুরিভাবে এই ওষুধের প্রয়োজন হলে বিনামূল্যে তা সরবরাহ করে সহযোগিতা দেওয়া হবে। যে কেউ এই ওষুধের মান যাচাই করতে চাইলে আমরা তাতেও সহযোগিতা করব।”

পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য মেয়র সবার সহযোগিতা চেয়েছেন।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে সচেতনতামূলক বিভিন্ন ব্যানার-ফেস্টুন বহন করা হয়। তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী কলেজ গেইট এলাকায় পরিচ্ছন্নতা বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা শেষে শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রা চেরাগ আলী হয়ে টঙ্গী প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

গাজীপুরের সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য সামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, গাজীপুর জেলা ছাত্রলীদের সাবেক সভাপতি হিরা সরকার কর্মসূচিতে ছিলেন।

বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এত অংশ নেন। এর আগে বিভিন্ন দোকানে ও পথচারীদের জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..