• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৬২

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটের উপর বয়ে যাওয়া ঝড়ে উপড়ে গেছে গাছপালা, উড়ে গেছে ঘরের চালা এবং ঝড়ে পড়েছে বিপুল পরিমাণ আম। জানা গেছে, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে হঠাৎ করে ভোলাহাট উপজেলার আলালপুর, ফতেপুর, মান্নুমোড়, দ‚র্গাপুর গ্রামে প্রচন্ড গতির ঝড় আছড়ে পড়লে কাঁচা-পাকা বাড়ি, দোকান ভেঙ্গে যায় এবং টিন উড়িয়ে অন্যত্রে নিয়ে যায়। এছাড়াও সোনাজলে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের রোপন করা বড় বড় বনজ গাছ রাস্তায় পড়ে চলাচল বন্ধ হয়ে যায়।

ফতেপুর গ্রামের মো. নাহিদ জানান, ঝড়ে তার পাকা বাড়ির আংশিক ভেঙ্গে গেছে। তার প্রতিবেশী অন্য এক বাড়ির টিন উড়িয়ে অন্যত্রে নিয়ে গেছে। ফলে এখন তারা খোলা আকাশের নিচে রয়েছে। একই এলাকার প্রফেসর মোঃ শরিফুল ইসলাম জানান, ভোর ৫টার দিকে প্রচন্ড ঝড়ে এলাকার বিভিন্ন বাড়ি-ঘর ও দোকান পাট ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোনাজল রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এদিকে আম ব্যাবসায়ী মোঃ শফিকুল ইসলাম জানান, ঝড়ে আমের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে করে অনেক আম ব্যবসায়ীকে পথে বসে যেতে হবে। অন্যদিকে জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আফাজ উদ্দিন পানু মিঞা জানান, ঝড়ে তার ইউনিয়নে কাঁচা-পাকা বাড়ি, দোকান, আম, বনজ গাছের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বিএমডিএ’র রোপিত বনজ গাছ ঝড়ে রাস্তায় পড়ে যাওয়ায় দ্রুত সরিয়ে পরিবহন চলাচলের উপযোগী করা হয়েছে বলে বিএমডিএ’র উপ-সহকারী প্রকৌশলী একেএম মঈন জানান।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কাউসার আলম সরকার জানান, এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা জানালে পরে তিনি সঠিক হিসেব বলতে পারবেন।

সূত্র- বিডি প্রতিদিন
ডেস্ক রিপোর্ট/ জান্নাত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..