• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১০:১২ অপরাহ্ন

জামালপুরে শাকিবের ‘গলুই’ প্রদর্শন বন্ধ

  • আপডেট টাইম : সোমবার, ৯ মে, ২০২২
  • ৬৯

ঈদে মুক্তি পাওয়া শাকিব অভিনীত সিনেমা ‘গলুই’ সিনেমার প্রদর্শন বন্ধ রয়েছে জামালপুরের ইসলামপুর উপজেলায়। এছাড়াও আগামীকাল থেকে জামালপুর সদর ও মাদারগঞ্জ উপজেলায় এ সিনেমা প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। এতে দর্শকমহলে ক্ষোভ বিরাজ করছে। এদিকে নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি করেছে দর্শক, নাট্যকর্মী, চলচ্চিত্র সাংবাদিক ও সিনেমা সংশ্লিষ্টরা।

সিনেমাটি বন্ধের নির্দেশের কারণ হিসেবে জানা যায়, জেলা প্রশাসন ১৯১৮ সালের আইন অনুযায়ী সিনেমা হল ব্যতীত অন্য কোনো জায়গায় সিনেমা চালানো যাবে না বলে শো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে সিনেমার পরিচালক এস এ হক অলিক অভিযোগ করে বলেন, উপজেল প্রশাসনের নির্দেশে ইসলামপুরে শনিবার থেকে গলুই সিনেমা বন্ধ রয়েছে। আগামীকাল থেকে জামালপুর সদরের মির্জা আজম অডিটরিয়ামে এবং মাদারগঞ্জে গলুই সিনেমা চালানো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি বলেন, ১০৪ বছর আগের আইন কতটা কার্যকরী তা আমার জানা নেই। তাছাড়া জামালপুরে কোনো সিনেমা হল নেই। এই সিনেমাতে জামালপুরের শত শত নাট্য কর্মী অভিনয় করেছে। এছাড়াও দর্শকরা সিনেমাটি আগ্রহ নিয়ে দেখছিলেন। দর্শকপ্রিয় এই সিনেমাটি কেন বন্ধের নির্দেশ দেওয়া হলো তা জানা নেই।
জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে কোনো সিনেমা প্রদর্শনের জন্য সরকারের প্রচলিত আইন-কানুন রয়েছে । তা মেনেই করতে হবে।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমান বলেন, গত শনিবার থেকে গলুই সিনেমা বন্ধ রয়েছে। জেলা প্রশাসকের নির্দেশনায় আমরা এটি বন্ধ করে দিয়েছি। বন্ধের কারণ হিসেবে জেলা প্রশাসক বলেছেন, বাণিজ্যিকভাবে সিনেমা প্রদর্শন করতে হলে লাইসেন্সকৃত বাণিজ্যিক প্রতিষ্ঠান বা সিনেমা হলে এটি প্রদর্শন করতে হবে। আর অন্যকোথাও প্রদর্শনের জন্য তা বিনামূল্যে দেখাতে হবে। যেহেতু অডিটরিয়ামে দেখানো হচ্ছে তাই এটি প্রদর্শন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র- সময় টিভি
ডেস্ক রিপোর্ট/ জান্নাত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..