• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

আজ থেকে খোলা অনেক অফিস-আদালত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৪৬

পবিত্র ঈদুল ফিতরের ছয় দিনের ছুটি শেষে আজ বৃহস্পতিবার (৫ মে) খুলছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার।। এর আগে গত ২৯ এপ্রিল থেকে অফিসগুলোতে সরকারি ছুটি শুরু হয়।

মহামারি করোনভাইরাসের বিধিনিষেধের ২ বছর পর চিরচেনা রূপে সারা দেশে মঙ্গলবার (৩ মে) মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর ঈদুল ফিতর উদ্‌যাপন করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা।

এবার ঈদুল ফিতরের ছুটি শুরু হয় আগেভাগেই। গত ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) ছিল সপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার একদিন খোলা থাকার পর আবার দুদিন (৬ ও ৭ মে) সাপ্তাহিক ছুটি। তাই যারা ৫ মে ছুটি নিয়েছেন তারা টানা ৯ দিনের ছুটি পেয়ে যাচ্ছেন। সেক্ষেত্রে তাদের আগামী ৮ মে (রোববার) অফিস করতে হবে।

আর যারা ৫ মে ছুটি না নিয়ে দূর-দূরান্তে পরিবারের সঙ্গে ঈদ উদ্‌যাপন করতে গিয়েছেন তারা উপায় না পেয়ে বৃহস্পতিবার এসেই অফিস করবেন।

আগেও দেখা গেছে, ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিসপাড়ার তেমন কর্মব্যস্ততা থাকে না। সহকর্মীরা অফিসে অফিসে যোগদান করে একে অপরের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। একইভাবে ব্যাংকপাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হয় না।

তবে এবার ঈদের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করতে সরকার থেকে নির্দেশনা দেওয়া হয়েছিল। তাই ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সবার উপস্থিতি স্বাভাবিক থাকবে বলে জানা গেছে।

মহামারি করোনার কারণে গত দু’বছর বিধিনিষেধের মধ্যে কেটেছে ঈদ। এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানী ছেড়ে গেছে অর্ধেকের বেশি মানুষ।

মোবাইল ফোন অপারেটরদের বরাত দিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, এবার ঈদুল ফিতর উদ্‌যাপন করতে গত বৃহস্পতিবার থেকে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছেড়েছে।

 

সূত্র- সময় টিভি
ডেস্ক রিপোর্ট/ জান্নাত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..