• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:১৫ অপরাহ্ন

রাবি অধ্যাপক তাহের হত্যা মামলার আপিলের রায় আজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৮৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের রায় আগামীকাল মঙ্গলবার (৫ এপ্রিল) ঘোষণা করা হবে। আপিল বিভাগের আগামী মঙ্গলবারের কার্যতালিকায় মামলাটির রায় ঘোষণার জন্য প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ৬ বিচারপতির বেঞ্চে এক নম্বর ক্রমিকে রাখা হয়েছে। এর আগে গত ১৬ মার্চ শুনানি শেষে রায়ের জন্য আজ ৫ এপ্রিল দিন রেখেছিলেন আপিল বিভাগ।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আসামি পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এস এম শাহজাহান।

২০১৩ সালের ২১ এপ্রিল রাবির ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় দুই আসামির ফাঁসির দণ্ডাদেশ বহাল ও অন্য দুই আসামির দণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন হাইকোর্ট।
ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিয়া মোহাম্মদ মহিউদ্দিন ও নিহত ড. তাহেরের বাসার কেয়ারটেকার মো. জাহাঙ্গীর আলম। যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন মো. জাহাঙ্গীর আলমের ভাই নাজমুল আলম ও নাজমুল আলমের সমন্ধি আব্দুস সালাম। পরে এ রায়ের বিরুদ্ধে আসামিরা আপিল করেন।

ডেস্ক রিপোর্ট: সূত্র- বিডি প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..