• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে ৫৩ রানে আটকে শিরোপা বাংলাদেশের যুবাদের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৯৭

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ভারতে তিন দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে মাত্র ৫৩ রানে আটকে দিয়ে ১৮১ রানের জয় পেয়েছে যুবারা। কলকাতার ইডেন গার্ডেনসে আগে ব্যাটিং করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল তুলেছিল ২৩৪ রান।

বৃষ্টিতে ম্যাচ নেমে এসেছিল ৪২ ওভারে। টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম বৈধ ডেলিভারিতেই ফেরেন মাহফিজুল ইসলাম। ইফতেখার হোসেন ও প্রান্তিক নওরোজের জুটি সে চাপ একটু সামাল দিলেও দুজন সেভাবে বড় করতে পারেননি ইনিংস। ইফতেখার ফেরেন ৩৫ বলে ১৭ রান করে, শেষ পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান করা প্রান্তিক ২৫ বলে খেলেন ২৮ রানের ইনিংস।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে এরপর টেনেছেন আইচ মোল্লা। চার নম্বরে ব্যাটিং করতে নেমে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন তিনি। এর আগে খেলেছেন ৯১ বলে ৯৩ রানের ইনিংস, যেটিতে ১০টি চারের সঙ্গে মেরেছেন ২টি ছয়। মাঝে ২১ রানের ব্যবধানে ৪ উইকেট হারালেও আইচের সঙ্গে অষ্টম উইকেটে আশিকুর জামানের জুটিতে ওঠে ৯৪ রান। ৫৮ বলে ৫০ রানের ইনিংসে আশিকুর মারেন ৫টি চার ও ২টি ছয়। ২ বল বাকি থাকতেই শেষ পর্যন্ত অল আউট হয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে এর আগে শেষ ১১ বলে ওঠে ২৫ রান। ভারত অনূর্ধ্ব-১৯ দলের ধানুশ গৌড় নেন ৩ উইকেট, তবে ৭.৪ ওভারেই ৬২ রান খরচ করতে হয় তাঁকে। ২টি করে উইকেট নিয়েছেন রবি কুমার, অউম কানাবার ও শ্বাশ্বত দঙ্গল।

রান তাড়ায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল চাপে পড়ে শুরু থেকেই। ৬ ওভারের মাঝেই ৫ রান তুলতে ৩ উইকেট, ১০ ওভারের আগেই ১৫ রান তুলতে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। পঞ্চম উইকেটে উদয় শরন ও কৌশল তাম্বে যোগ করেছিলেন ৩৩ রান, তবে সে পর্যন্তই। ৫ রান তুলতেই শেষ ৬ উইকেট হারিয়ে ২১.৩ ওভারেই গুটিয়ে যায় তারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বাঁহাতি স্পিনার নাইমুর রহমান ৪ উইকেট নেন ১৬ রানে। ২টি করে উইকেট নিয়েছেন ডানহাতি পেসার আশিকুর জামান ও অফ স্পিনার মেহেরব হাসান। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তানজিম হাসান নিয়েছেন ১ উইকেট, তবে ৫ ওভারে দিয়েছেন মাত্র ৪ রান, করেছেন দুটি মেডেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..