• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন

‘এক সময় সিনেমায় কোনও কাজ পাচ্ছিলাম না’

  • আপডেট টাইম : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ৮৩

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

আমরা সবার সফলতা দেখি। কিন্তু সেই কাঙ্ক্ষিত সাফল্যে পৌঁছাতে যে কষ্ট পার হয়ে যেতে হয় তা অজানাই থেকে যায়। বলিউডের বিগ বি আজ যে অবস্থানে রয়েছে তার জন্য অতীতে করতে হয়েছে তার কঠোর পরিশ্রম।

দুই দশক আগের কথা, আমিতাভ বচ্চনের জীবনের লেখচিত্র তখন খানিক নিম্নগামী। সিনেমায় কাজ পাচ্ছিলেন না বলিউডের এই শাহেনশাহ। ঠিক এমন সময়ে ছোটপর্দার এক অনুষ্ঠানে সঞ্চালনার প্রস্তাব আসে তার কাছে। রোজগারের তাগিদে সাত-পাঁচ না ভেবেই রাজি হয়ে যান তিনি। সেই অনুষ্ঠান অর্থাৎ ‘কৌন বনেগা ক্রোড়পতি’ ২১-এ পা রাখল শুক্রবার (৩ ডিসেম্বর)।

বিশেষ এই পর্বে অতিথি হয়ে এসেছিলেন অমিতাভের কন্যা শ্বেতা বচ্চন নন্দ এবং নাতনি নভ্য নভেলি নন্দ। দীর্ঘ পথ পেরিয়ে এসে পরিবারের সদস্যদের সামনেই আবেগপ্রবণ অমিতাভ। অতীত ফিরে দেখলেন তিনি। বললেন, ‘২১ বছর কেটে গেল। ২০০০ সালে যাত্রা শুরু হয়েছিল। তখন কী হবে, কিছুই জানতাম না। লোকে বলেছিল, বড় পর্দা থেকে ছোট পর্দায় কাজ করতে এলে আমার ভাবমূর্তি নষ্ট হতে পারে।’

চোখ ভিজে এল অমিতাভের। তিনি আরও বললেন, ‘কিন্তু তখন আমার পরিস্থিতি ঠিক ছিল না। সিনেমায় কাজ পাচ্ছিলাম না। কিন্তু এই অনুষ্ঠান শুরু হওয়ার পর মানুষের ভালবাসা পেয়েছিলাম। মনে হয়েছিল পৃথিবীটাই আচমকা বদলে গেল।’

অমিতাভের কথায় স্পষ্ট যে এই অনুষ্ঠান নিরাশ করেনি তাকে। ছোট পর্দায় আসার সিদ্ধান্ত নিয়ে যে তিনি ভুল করেননি, দর্শকের ভালোবাসাই তা বুঝিয়ে দিয়েছে বারবার।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..