• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

  • আপডেট টাইম : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৩৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিকে গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (২৯ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রুমি ভবনের (বিএনসিসি ভবন) সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রদলের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টার দিকে শহীদ মিনার থেকে একটি মিছিল বিশ্ববিদ্যালয় টিএসসির দিকে আসার পথে আতঙ্কিত হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ছত্রভঙ্গ হয়ে যায় ছাত্রদলের মিছিলটি। এসময় ছাত্রদলের মিছিলের ব্যানারটি পুড়িয়ে দেয় ছাত্রলীগ।

এ বিষয়ে ছাত্রদলের ঢাবি শাখার আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে টিএসসির দিকে যাচ্ছিলাম। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। আমাদের এ হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে।

এদিকে, ছাত্রলীগের হামলার বিষয়টি অস্বীকার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

এ বিষয়ে তিনি বলেন, নৈরাজ্যবাদী কর্মকাণ্ডের মাধ্যমে যারা রাজনীতি পরিচালনা করে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে যারা বিকৃত করতে চাই তাদের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুলতে গণতান্ত্রিক প্রতিবাদ জানাবে এটাই স্বাভাবিক।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..