• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:১১ অপরাহ্ন

সকালেই দেশে করোনায় শতাধিক মৃত্যুর খবর

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৩২

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে গ্রামেগঞ্জে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। পরিস্থিতির ভয়াবহতায় উচ্চঝুঁকিতে রয়েছে রাজশাহী, খুলনা, কুষ্টিয়া, টাঙ্গাইল ও সাতক্ষীরা জেলা। ভাইরাসটির সংক্রমণে গত ২৪ ঘণ্টায় এখন পর্যন্ত দেশের ১৩ জেলায় ১২৩ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।
সকালেই দেশে করোনায় শতাধিক মৃত্যুর খবর

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন করোনা পজিটিভ, ২ জন নেগেটিভ এবং বাকি ৮ জন উপসর্গ নিয়ে মরা গেছেন। এ ছাড়া হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন আরও ৬১ রোগী। হাসপাতালের করোনা ইউনিটের জন্য নির্ধারিত ৪৫৪টি শ‌য্যার বিপরীতে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪৯৮ জন রোগী। চার দফা শয্যা বাড়িয়ে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৬৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া: গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনায় আক্রান্ত হয়ে ও ৩ জন উপর্সগ নিয়ে মারা গেছে। এ ছাড়া একই সময়ে ৭৩৫টি নমুনা পরীক্ষায় ২০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৭.৬১।

খুলনা: খুলনার চারটি করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১৩ জন।
সাতক্ষীরা: গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময়ে নতুন আরও ২৩৬ জন করোনা আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৯ জন করোনা শনাক্ত হয়ে এবং বাকি ৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

কি‌শোরগ‌ঞ্জ: কিশোরগঞ্জে আশঙ্কাজনক হা‌রে বাড়‌ছে ক‌রোনায় আক্রান্ত ও মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ক‌রোনা আক্রান্ত ও উপসর্গ নি‌য়ে ৯ জ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। এ নি‌য়ে কিশোরগঞ্জে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়া‌ল ১১৯ জ‌নে। অপরদিকে, একই সময়ে শনাক্ত হয়েছেন ১১৯ জন।

বরিশাল: বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। এদের সবাই হাসপাতলের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১৮৬ জন। এর মধ্যে ৬৮ জনই সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮১৯ জনে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮০২ জনের। শুক্রবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

টাংগাইল: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৫৬৪টি নমুনা পরীক্ষা করে নতুন আক্রান্ত ১৮৭ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৩.১৫ শতাংশ।

ফরিদপুর: ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..