• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন

ইতালিতে বাসে আগুন, প্রাণে বাঁচলেন ২৫ শিক্ষার্থী

  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৩৪

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

ইতালিতে শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। চালকের হঠাৎ বুদ্ধিতে প্রাণে বেঁচে যান বাসে থাকা ২৫ শিক্ষার্থী।
ইতালিতে বাসে আগুন, প্রাণে বাঁচলেন ২৫ শিক্ষার্থী

তাদের মধ্যে ৭ শিশু শিক্ষার্থীর শ্বাস কষ্ট দেখা দেওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সময় মঙ্গলবার (১৩ জুলাই) সন্ধ্যায় উত্তর ইতালির মিলান থেকে ৮০ কিলোমিটার উত্তরে লেটকো নামক স্থানে এই অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে।

জানা গেছে, মিলান থেকে ৮০ কিলোমিটার উত্তরে লেটকোতে ২৫ ছাত্রছাত্রীকে নিয়ে গ্রীষ্মের ছুটিতে ক্যাম্পিং করাতে নিয়ে যাচ্ছিলেন একটি বাস। ভাল্টেলিনা উপত্যকার সঙ্গে প্রধান সংযোগকারী রাস্তা হলো লেটকো। পাহাড়ি উপত্যকায় বাসটি একটি সুরঙ্গ পথ ধরে গন্তব্যে যাচ্ছিল। সুরঙ্গের মাঝখানে হঠাৎ বাসের একটি টায়ার ফেটে গিয়ে আগুন ধরে যায়। এ সময় নিজের বুদ্ধিতে চালক শিক্ষার্থীদের বাস থেকে নামিয়ে দেন। ‍কিন্তু আগুনের ধোঁয়ার কারণে এদের মধ্যে ৭ শিশু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়েছে।

এদিকে ইতালির মিলান লুম্বারদীয়া প্রদেশের প্রেসিডেন্ট আ্যাটিলীয় ফন্টানা চালকের বুদ্ধিতে ২৫ শিশু শিক্ষার্থীর প্রাণ বাঁচায় বাস চালকের প্রশংসা করেন এবং জরুরি পরিষেবায় নিয়োজিত সবাইকেও ধন্যবাদ জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
ইতালিতে সব ধরনের পরিসেবায় নিয়োজিতদের পর্যাপ্ত ট্রেনিং এর ব্যবস্থা করা হয়। দুর্ঘটনার সময় কি ধরনের তৎপরতা দ্রুত নিতে হয় তাও ট্রেনিংয়ে শিক্ষা দেওয়া হয়। তবে চালিকের বুদ্ধিতে প্রাণে বাঁচলেন ২৫ শিক্ষার্থী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..