• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

কলম্বিয়া থেকে লোহার কাঁচামালের কন্টেইনারে এলো বিদেশি অজগর

  • আপডেট টাইম : সোমবার, ২১ জুন, ২০২১
  • ১২৫

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

কলম্বিয়া থেকে লোহার কাঁচামালের কন্টেইনারে এলো বিদেশি বিরল প্রজাতির এক অজগর। মালামাল খালাস করতে গিয়ে এত বড় সাপ দেখে হতবাক কারখানা শ্রমিকরা।

রোববার (২০ জুন) দুপুরে খবর পেয়ে সাপটিকে উদ্ধার করে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। উদ্ধারের পর অজগরটিকে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।

শ্রমিকরা বলছেন, দীর্ঘদিনের অনাহারি ভিনদেশি অজগরটি যেন শরীর নিয়ে নড়াচড়ার শক্তি হারিয়ে ফেলেছে। যে কারণে এত মানুষের সামনেও ফণা তুলতে পারছে না। শরীরে আঘাতের চিহ্ন নিয়ে কোনোরকমে বেঁচে থাকার লড়াই চলছে সাপটির।

এর আগে শনিবার (১৯ জুন) দুপুরে কলম্বিয়া থেকে টঙ্গীর আনোয়ার ইস্পাত কারখানায় আমদানি করা কন্টেইনার খালাস করতে গিয়ে লোহার কাঁচামালের ভেতর কাকতালীয়ভাবে চোখে পড়ে সাপটি। পরে কাজে থাকা শ্রমিকরা সাপটি ধরে কর্তৃপক্ষকে খবর দেয়।

রোববার কারখানা কর্তৃপক্ষের দেওয়া তথ্যে, বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এসে অজগরটি উদ্ধার করে নিয়ে যান।

গাজীপুর আনোয়ার ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপক(প্রশাসন) মিজানুর রহমান জানান, কলম্বিয়ার যে অঞ্চল থেকে অপরিশোধিত লোহা আনা হয়েছে সেখান থেকেই কোনোভাবে অজগরটি দেশে এসেছে।

বিরল প্রজাতির সাপটি পেটে আঘাত প্রাপ্ত জানিয়ে বাংলাদেশ বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আবদুল্লাহ আস সাদিক জানান, প্রয়োজনীয় চিকিৎসা ও কোয়ারেন্টাইন শেষে সাপটি অবমুক্ত করা হবে।

প্রায় পাঁচ ফুট দৈর্ঘ্যের এই সাপটি তিন মাস ধরে কন্টেইনারে থেকে অসুস্থ হয়ে পড়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..