• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:২৬ অপরাহ্ন

নেওয়া হচ্ছে লাগামহীন ভাড়া ,ঢামেকে অ্যাম্বুলেন্স সিন্ডিকেট

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ১০১

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

বছরের পর বছর ধরে সিন্ডিকেটের কবলে অ্যাম্বুলেন্স সেবা। দেশের প্রায় সব হাসপাতালই সক্রিয় এসব সিন্ডিকেট। তবে ঢাকা মেডিকেলে এই পরিস্থিতি প্রকট। সিন্ডিকেটের ছত্রছায়ায় রোগী ও স্বজনদের কাছ থেকে আদায় করা হচ্ছে লাগামহীন ভাড়া। কেউ ইচ্ছে করলেই ঢাকার বাইরে থেকে আসা অ্যাম্বুলেন্সে কম টাকায় সেবা নিতে পারছেন না। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সব চালককে অ্যাপসের আওতায় আনার কথা ভাবছে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতাল কর্তৃপক্ষ।

রোগী নিয়ে ঢাকার বাইর থেকে আসা অ্যাম্বুলেন্সগুলো- হাসপাতালে প্রবেশ করতে না করতেই বের হবার তাড়া। অন্য কোনো জেলা থেকে এসে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রোগী বহন করার কোনো সুযোগই নেই।

বাইরে থেকে আসা চালকদের অভিযোগ, এখানকার সিন্ডিকেটের চাপে খালি গাড়ি নিয়েই ফিরতে হয় তাদের। আর এই সুযোগে রোগীদের কাছে ইচ্ছেমতো ভাড়া আদায় করছেন সিন্ডিকেটের সদস্যরা।

যদিও এসব অভিযোগ অস্বীকার করছেন ঢাকা মেডিকেল সামনে থাকা চালক-মালিকরা। তারা জানান, যারা বাইরে থেকে আসে তাদেরকে এখানে আটক করা হয় না।

তবে ভুক্তভোগী রোগী-স্বজনদের ভাষ্য, সিন্ডিকেটের কবলে পড়েই অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে তাদের। সিন্ডিকেট নিয়ে কথা বলতেও ভয় পান অনেকেই।

অ্যাম্বুলেন্সের এই সিন্ডিকেট ভাঙতে এবার অ্যাপসভিত্তিক সেবা চালুর উদ্যোগ নিচ্ছে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতাল কর্তৃপক্ষ।

ঢাকা মেডিকেল কলেজের (ডিএমসি) পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, অ্যাম্বুলেন্স ভাড়া নিয়ে এখানে নানা ধরনের প্রতারণা হচ্ছে। আর দালালদের দৌরাত্ম্য বন্ধের জন্য অ্যাপসভিত্তিক সেবা চালুর উদ্যোগ নেওয়া হচ্ছে। ইতোমধ্যে অ্যাপসটি তৈরির কাজ শুরু হচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, শুধু অ্যাপসই নয়- সিন্ডিকেট ভাঙতে প্রয়োজন আরও কার্যকর পদক্ষেপ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..