• মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:২৪ অপরাহ্ন

রাজারহাটের বিদ্যানন্দে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত।

  • আপডেট টাইম : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৬৭
Exif_JPEG_420

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

রাজারহাটে বুধবার১০ঃ০০ঘটিকায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিদ্যানন্দ ইউনিয়নের চন্দ্রপাড়ায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধানবীজ,গমবীজ ও পাটবীজ উৎপাদন,সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনীর জন্য কৃষকদের নিয়ে ৪ঘন্টা ব্যাপী এক কর্মশালার আয়োজন করা হয়।সকাল ১০ টা হতে দুপুর ২ টা পর্যন্ত এই কর্মশালা চলে।

বোরো ব্রিধান-৮৯ প্রদর্শনী ক্ষেতের কৃষক রুস্তম আলী তার ৫একর জমিতে ব্রিধান-৮৯ চাষাবাদ করে সফলতার কথা জানান।তিনি বলেন মোট ৫ একর জমিতে ৪০০ মন ধান উৎপাদিত হয়েছে।অন্যান্য জাতের চেয়ে অনেক ভালো ফলন হয়েছে।ইতিমধ্যে ব্রিধান ৮৯ সিদ্ধ করে ভাতও খাচ্ছি বেশ ঝরঝরে ভাত ভালোই লাগছে।এসময় তিনি অন্যান্য কৃষকদের ব্রিধান ৮৯ চাষাবাদ করার জন্য উদ্ধৃত করেন।

কৃষক মাঠ দিবস অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মনিটরিং অফিসার রেজাউল করিম,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফয়সাল আরিফিন।

কৃষক মাঠ দিবস অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা সম্পা আক্তার।তিনি তার সমাপনী বক্তব্যে উপস্থিত কৃষকদের উদ্দেশ্য বলেন বিদ্যানন্দ ইউনিয়নের কৃষির উৎপাদনে সব রকম সরকারী সহযোগীতা করা হবে। অনুষ্ঠান পরিচালনা করেন উপসহকারী (বিএস) আবু তাহের।

অনুষ্ঠান শেষে ৫০ জন কৃষক কৃষাণী কে সম্মানী হিসেবে ৪০০ শত করে টাকা ও ১টি করে বেলের চারাগাছ পুরুস্কার হিসেবে দেওয়া হয়।

আব্দুল হাকিম সবুজ ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..