• শনিবার, ০৮ মে ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

নেত্রকোনায় আদালতের রায় অমান্য করে ইটখলা চালানোর অভিযোগ

  • আপডেট টাইম : রবিবার, ২ মে, ২০২১
  • ২৫

ইকবাল হাসান, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ

নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার হাটকান্দা এলাকায় সততা ব্রিকস ফিল্ড এর বিরুদ্ধে দেওয়ানী কার্য্যাবিধি আইনে মামলা হয়েছে। গেল ৩১-৩-২০২১ এই তারিখে অনুযায়ী নিষেধাজ্ঞার দরখাস্ত দোতরফা সূত্রে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত। নালিশী আদেশে সততা ব্রিকস ফিল্ডের অন্তর্বর্তী কালীন নিষেধাজ্ঞার পক্ষে আদেশ থাকবে বিবাদীর বিরুদ্ধে। এই মর্মে আদেশ দিয়েছেন সহকারি জজ আদালত নেত্রকোণা। অতছ এই আদেশকে অমান্য করিয়া বিবাদীগণ ইটখলা চালিয়ে যাচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায় সততা ব্রিকস ফিল্ডের ইট পোড়া ও বিক্রি করা সহ সকল কার্যক্রম আগের মতই চলছে । আদালতের রায়ের কোন আদেশ মানা হচ্ছে না।

এলাকা সূত্রে জানা যায়, বিবাদী ইলিয়াস গাজী সততা ব্রিকস ফিল্ডের একজন লেবার সরদার হিসেবে ইটখলায় কাজ করত । এখন সে হোট করে ইটখলার মালিক সেজে বর্তমান মালিক মোঃ আব্দুল মান্নানের বিরুদ্ধে এলাকার একটি প্রভাবশালী মহলের সাথে যোগ দিয়ে গভীর ষড়যন্ত্র করে তাকে ইটখলা থেকে তাড়িয়ে দিয়ে একটি মহলের সাথে হাত মিলিয়েছে। যাতে মালিক আব্দুল মান্নান ইটখলায় আসতে না পারে। এই ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে লেবার সরদার ইলিয়াস গাজী । এর মধ্যে জানা যায় বাদী মোঃ আব্দুল মান্নান অতিশয় সহজ সরল এবং লেখাপড়া না জানার কারনে বিবাদী পক্ষ ইলিয়াস গাজী দুষ্ট লোকের সহায়তায় মালিকের টাকা পরিশোধ না করিয়া তার সকল কাগজ পত্র গোপন করিয়াছে। এরমধ্যে জমি ভাড়ার চুক্তিতে সাক্ষর নিয়া ইট বিক্রিসহ অন্যান্য আর্থিক সুবিধার উদ্দেশ্যে ভূয়া এফিডেভিট সৃজন করিয়া । নিম্ন তফছিল বর্ণিত ভূিমতে প্রতিষ্ঠিত ব্রিক ফিল্ড হইতে বেদখল করার ষড়যন্ত্রে লিপ্ত থাকিয়া।

বিগত ২৩-০১-২০২১ শনিবার এলাকার লোকজনের সামনে বলেছে ইটখলার মালিক মান্নানকে ইটভাটা হতে বিতারিত করবে। এরপর থেকে এলাকার ক্ষুচক্র মহলের লোকজনকে নিয়ে ইটখলা দখল করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। যে কোন সময় বাদীপক্ষকে খুন জখমের মত ঘটনা ঘটাতে পারে ।

এলাকার লোকজন বলেন ইলিয়াস সরদারের চলা ফেরা ভাল না । তার বাসায় দুরদুরান্ত থেকে অচেনা লোকজনের ভিড় জমে, বিষয়টি নিয়ে এলাকার মানুষের সন্দেহ বিরাজ করছে। এই দিকে সততা ব্রিকস ফিল্ডেটি গ্রামের ভিতর হওয়াতে এলাকায় পরিবেশের বিপর্যয় দেখা দিয়েছে। সরকারি কোন নিয়ম শৃংক্সখলা না মেনে পরিচালিত হচ্ছে। এতে করে সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ইটখলা চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..