• শনিবার, ০৮ মে ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

ভোলাহাটে আরবি বাংলা নৈশ বিদ্যালয়ের উদ্বোধন

  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৩২

আলি হায়দার (রুমান), স্টাফ রিপোর্টারঃ 

ভোলাহাটে স্বাস্থ্য বিধি মেনে ৯ এপ্রিল শুক্রবার বাদ জুম্মা গোপিনাথপুর জনকল্যাণ সমিতির উদ্যোগে আরবি বাংলা নৈশ্য বিদ্যায়ল উদ্বোধন করা হয়। সমিতির সভাপতি আহসান হাবিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান উপস্থিত থেকে বিদ্যালয়টি উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মোহবুল্লাহ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক তাহাজ্জুদ হোসেন, সমিতির সেক্রেটারি হাবিবুর রহমান লিটনসহ অন্যরা। বক্তারা বলেন,উপজেলায় কোন নৈশ বিদ্যালয় না থাকায় আরবি ও বাংলায় অনেকেই পিছিয়ে আছেন। এ বিদ্যালয়ের মাধ্যমে আরবি ও বাংলায় পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবে।

এমন বিদ্যালয় উপজেলায় আরো তৈরি হলে আরবি ও বাংলায় জ্ঞান অর্জন করতে পারবে নিরক্ষর মানুষ। উপজেলায় কোন নিরক্ষর থাকবে না। ফলে উপজেলার বিভিন্ন স্থানে এমন বিদ্যালয় তৈরির উদ্যোগ নেয়া দরকার। বিদ্যালয়টি সমিতির নিজস্ব অর্থায়নে পরিচালিত হবে। কেউ যদি মনে করেন এ মহৎ উদ্যোগের সাথে স্বেচ্ছায় যুক্ত হওয়ার তাদের আহ্বান জানানো হয়।উল্লেখ্য এ সমিতির মাধ্যমে ইতিপূর্বে একই নিয়মে বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছিল। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে বন্ধ
হয়ে যায়।

ছবিক্যাপশনঃ ভোলাহাটে নৈশ্য বিদ্যালয় উদ্বোধনকালে অতিথিগণ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..