• রবিবার, ২০ ডিসেম্বর ২০২০, ০১:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :

ফেসবুকে মহানবী (সা.)নিয়ে কটুক্তি: ডিমলায় ধর্মপ্রাণ মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি।

  • আপডেট টাইম : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
সুজন মহিনুল, বিশেষ প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ(সা:)কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে ও জড়িতকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ধর্মপ্রাণ মানুষেরা সহ বিক্ষুব্ধ এলাকাবাসী।
শনিবার(১৯ ডিসেম্বর)সন্ধ্যায় উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের সুটিবাড়ি বাজারে বিক্ষোভ মিছিলটি শুরু হলে প্রসাশনের পক্ষ থেকে জড়িতকে দ্রুত গ্রেফতারের আশ্বাস প্রদান করায় বিক্ষুব্ধ সকল মানুষজন শান্ত হন।
এ ঘটনায় ধর্মপ্রাণ মানুষদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, ঘটনার দিন সকালে উক্ত ইউনিয়নের বাবু পাড়া গ্রামের গণেশ রায়ের পুত্র আকাশ রায় নিরব(Akash Roy Nirob)
নামের এক যুবক তার ফেসবুক আইডি থেকে বেশকিছু বন্ধুর ফেসবুক পোস্টে মহানবী (সা:)কে নিয়ে কটুক্তি পুর্ণ মন্তব্য করে ও তার নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকেও মহানবী সা.কে কটাক্ষ করে কুরুচিপূর্ণ পোস্ট করেন।তার অল্পকিছুক্ষন পর থেকে ওই যুবকের ছবি ও সেই কটুক্তির স্কিন শর্ট সহ অনেকেই পাল্টা পোস্ট করে তার গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ শুরু করেন।
যা সোশাল মিডিয়ায় নিমিষেই ভাইরাল হয়।
এক পর্যায়ে ধর্মপ্রাণ বিক্ষুব্ধ মানুষদের চাপা ক্ষোভ বিস্ফোরিত হলে তারা জড়িতকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সন্ধ্যায় সুটিবাড়ি বাজারে একটি বিক্ষোভ মিছিল বেড় করেন।
খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ডোমার-ডিমলা সার্কেল)জয়ব্রত পাল,ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম,ওসি(তদন্ত)সোহেল রানা সহ সঙ্গীয় ফোর্স জড়িত যুবককে দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে তারা শান্ত হন।
তবে জড়িত ব্যক্তিকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করা না হলে তারা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।
এলাকাবাসীর সুত্র মতে, ওইদিনগত রাত ৮টার পর জড়িত আকাশ রায় নিরব ফেসবুক লাইভে এসে স্বীকার করে যে, মহানবী সা: কে নিয়ে কটুক্তিমূলক পোস্টটি সে করেছিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম বলেন,ওই রকম একটি ঘটনার কথা শুনে আমি ও আমার উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছি।জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..