• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৭:৩৭ অপরাহ্ন

গুরু জেমস মানেই তারুণ্যের উন্মাদনা!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০

বাংলারজমিন২৪.কম ডেস্ক রিপোর্টঃ–ফারুক মাহফুজ আনাম। যিনি জেমস নামেই পরিচিত। ভক্তদের কাছে গুরু। জেমস মানেই তারুণ্যের উন্মাদনা। তার বাবরি দোলানো গানের তালে মেতে ওঠে যুবক মন। তার কনসার্টগুলোতে জেগে ওঠে ভালোবাসার উদ্দীপনা। আগামীকাল খ্যাতিমান এই শিল্পীর জন্মদিন। 

প্রেমিকার কাছ থেকে চিঠি এসেছে বলে যিনি যমদূতকে ফিরিয়ে দিতে পারেন! সেই তিনিই আবার হারানো প্রিয়াকে জানিয়ে দেন, পথে দেখা হলে যেন প্রশ্ন না করে, কেমন আছ? আবার দুঃখিনীকে দুঃখ করতে বারণও করেন। হৃদয়ের আবেগ নিয়ে এ রকম অসংখ্য গান গেয়ে কোটি মানুষের মন কেড়েছেন জেমস। তাই তো পপসম্রাট আজম খানের পর ভক্তরা ভালোবেসে গুরুর আসনটি তাকে দিয়েছেন। জেমস মানেই তারুণ্যের উন্মাদনা।

তার বাবরি দোলানো গানের তালে মেতে ওঠে যুবক মন। তার কনসার্টগুলোতে জেগে ওঠে ভালোবাসার উদ্দীপনা। জেমস এমনই। জেমস মানে উন্মাতাল সুর। আমাদের নগরবাউল আর ভক্তদের কাছে ‘গুরু’। তাইতো তিনি ভক্তদের গানে গানে বলেছেন, ‘আমি তোমাদেরই লোক’। তিনি যখন মঞ্চে ওঠেন তখন তাকে যতটা কাছের মনে হয়, মঞ্চ ছাড়তেই হয়ে যান ততটা দূরের। কেমন আছেন এদেশের রক লিজেন্ড জেমস জানতে চাইলে বলেন, ‘আমি ভালো আছি।’

করোনার এই সময়ে ঢাকার নিজস্ব ফ্ল্যাটেই সময় কাটাচ্ছেন জেমস। হোম স্টুডিওতে নিয়মিত জ্যামিং করছেন। অপেক্ষায় আছেন আবারও মঞ্চে ওঠার। বেশ কয়েক বছর ধরে নতুন গান প্রকাশ থেকে জেমস নিজেকে গুটিয়ে রেখেছেন।

তারপরও দেশের সবচেয়ে ব্যস্ত, জনপ্রিয় আর দামি মঞ্চতারকা হিসেবে নিজের অবস্থান অটুট রেখেছেন তিনি। নতুন গান প্রকাশ না করলেও গত মাসে নিজের ফেসবুক পেজে নিজের নতুন লুকের ছবি প্রকাশ করে ভক্তদের চমকে দিয়েছেন জেমস।

রফিকুল ইসলাম রাফের তোলা নতুন লুকের এ ছবিটি প্রকাশের সূত্র ধরে অনেকেই জল্পনা করছেন জেমসের নতুন গানের প্রচ্ছদের চমক হিসেবে। জানালেন, ‘এমন লুকের একটাই কারণ, চলমান ঘরবন্দি জীবনের একটা প্রতিচ্ছবি টাইমলাইনে ধরে রাখা। এর বেশি কিছু নয়।’ অনেক দিন হলো আপনার নতুন গান নেই? জবাবে জেমস বললেন, ‘করোনাকাল শেষ হলে নতুন গান প্রকাশ হবে অবশ্যই।’

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..