• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে ঋণ প্রদানে হয়রাণির অভিযোগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় অবস্থানরত বে-সরকারী স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিজ’ কর্তৃক ঋণ প্রদানের নামে পূর্ব ঋণের ৬২ হাজার ৭’শ ৫০ টাকা একযোগে বুঝে নিয়ে পূণঃ ঋণ প্রদানের নামে হয়রাণির অভিযোগ রয়েছে।
জানা যায়, বিজ’র সদস্য খোরশেদা আক্তার এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন। তিনি তাঁর অভিযোগে উল্লেখ করেন, দীর্ঘ ১২ বছর ধরে বে-সরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (এনজিও) ‘বিজ’র সদস্য হিসেবে নিয়মিতভাবে ঋণ নিয়ে যথারীতি পরিশোধ করেন। চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে ঋণের কিস্তি আদায়ে বাধ্য বাধকতা না থাকলেও সদস্য খোরশেদা আক্তারকে বেশী অংকের টাকা ঋণ প্রদানের নামে গত ১৮ আগস্ট ৪ হাজার ও পরদিন একযোগে ৬২ হাজার ৭’শ ৫০ টাকা গ্রহণ করেন শাখা ব্যবস্থাপকসহ মাঠকর্মী। বর্তমানে সদস্য খোরশেদা আক্তারের সঞ্চয় স্থিতি রয়েছে ৩০ হাজার ২’শ ৪৩ টাকা। তিনি পূর্ব ঋণ একযোগে পরিশোধ করে নতুন ঋণ না পাওয়ায় অর্থাভাবে ছেলেকে ঢাকাস্থ নটেরডেম কলেজ ও মাইলস্টোন কলেজে ভর্তি করানো তার পক্ষে সম্ভব হচ্ছে না। তাছাড়া, সাংসারিকভাবেও ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছেন।
এ ব্যাপারে এনজিও ‘বিজ’র সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক সাজেদুর রহমানের সঙ্গে কথা হলে তিনি জানান, জোনাল ম্যানেজার শফিকুল ইসলাম শফিক এ ঋণ ছাড় না দেয়ায় সদস্য খোরশেদা আক্তারকে পূণঃঋণ প্রদান করা সম্ভব হয়নি।
অভিযোগ প্রাপ্তির কথা জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার কাজী লুতফুল হাসান বলেন, অভিযোগ মর্মে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..