• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:০৭ অপরাহ্ন

হাতে সময় কম? পাঁচ মিনিটেই সাজবেন যেভাবে

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ২০

বাংলারজমিন২৪.কম ডেস্ক –

ঘুম ভাঙার পর গোসল সেরে, সকালের খাবার খেয়ে তৈরি হতেই তাড়াহুড়ো লেগে যায়। অতটুকু সময়ের মধ্যে সাজগোজের জন্য আবার বাড়তি সময় কোথায়? এদিকে বাড়ির লুকে নিশ্চয়ই অফিসে চলে যাওয়া যায় না! খুব অল্প সময়ে যদি সুন্দর করে সাজতে পারেন, তবে মন্দ কী! মাত্র পাঁচ মিনিটেই পাবেন কাঙ্ক্ষিত লুক। কীভাবে? জেনে নিন-

বিবি ক্রিম: তাড়াহুড়োর সময় লিকুইড ফাউন্ডেশন ব্যবহার একদমই সম্ভব নয়। কারণ অনেকক্ষণ ধরে ব্লেন্ড না করলে স্বাভাবিক মসৃণ ফিনিশ পাবেন না। তাই এর বদলে নিন বিবি ক্রিম। ত্বকের খুঁত ঢেকে দেওয়া থেকে শুরু করে রোদের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে বাঁচানো, আর সেই সঙ্গে মসৃণ ফিনিশ, সবটাই দেয় বিবি ক্রিম। মুখে আর গলায় ক্রিমের মতো মেখে নিলেই কাজ শেষ।
শুধুই লিপস্টিক: তাড়াহুড়োর সময় সাজের জন্য একটি লিপস্টিকই যথেষ্ট। গোলাপি, কোরাল বা ব্রাউনের মতো একটি লিপ কালার নিয়ে সেটিই লাগিয়ে নিন চোখের পাতায়, ঠোঁটে আর গালে। আঙুল দিয়ে ভালো করে ব্লেন্ড করে দিন। সুন্দর মনোক্রোম লুক পাবেন, আবার ঝটপট তৈরিও হয়ে যাবেন।

কাজল অথবা মাস্কারা: যখন সময় কম, তখন কোনোভাবেই আইলাইনার হাতে নেবেন না। বরং চোখ সাজাতে বেছে নিন কাজল বা মাশকারা। কারণ তাড়াহুড়োয় লিকুইড আইলাইনার একবার ছড়িয়ে গেলে সমস্যায় পড়ে যাবেন। তাই পেনসিল কাজল নিয়ে আই লাইনারের মতো করে পরে নিন। কাজলের বদলে চোখের পল্লবে বুলিয়ে নিন মাস্কারা। দেখতে সুন্দর লাগবে।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..