• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন

গাইবান্ধা মাতৃসদনের মেডিকেল অফিসারের বদলী আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪২

বাংলারজমিন২৪.কম ডেস্ক –

কেউ সেবা হতে বঞ্চিত হয়ে বিচার প্রার্থী কে বা আবার সেবা পেয়ে চিকিৎসকের পক্ষ নিয়ে প্রতিবাদি। এমনি একটি ঘটনা ঘটেছে গাইবান্ধা মাতৃসদনের চিকিৎসক ডা: আফসারি বেগমের পক্ষে বিপক্ষে প্রতিবাদ ও মানবন্ধন চলছে। একটি পক্ষ সেবা না পেয়ে বঞ্চিত হওয়ায় শাস্তি দাবী করলে সে দাবী মোতাবেক অনত্র বদলির আদেশ দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ । এ বদলি আদেশ প্রত্যাহার ও বাতিলে দাবীতে আরেকটি পক্ষ সোচ্চার হয়েছেন । এমনি ঘটনাটি ঘটেছে গাইবান্ধায় ।

গাইবান্ধা মাতৃসদনের মেডিকেল অফিসার ডা: আফসারী খানমের বদলী আদেশ বাতিলের দাবিতে ৩১ আগস্ট সোমবার জেলা শহরের ডিবি রোডে এক মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। মানববন্ধন জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। মানববন্ধন শেষে গাইবান্ধা জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। গাইবান্ধা জনস্বাস্থ্য অধিকার আন্দোলন ও সচেতন নাগরিক এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন গাইবান্ধা জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের জেলা সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন সাগর, অ্যাড. এসএম বেলাল আহমেদ প্রমুখ। বক্তারা বলেন, নদী ভাঙন কবলিত দরিদ্র পীড়িত গাইবান্ধা জেলার মা ও শিশুদের চিকিৎসার উন্নয়নে ডা: আফসারি খানম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। এই মুহুর্তে তাকে এ জেলা থেকে বদলি করা হলে দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসাসেবা ব্যাহত হবে। বিশেষ করে প্রসূতি মায়েরা উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..