• শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০৪:৫৪ পূর্বাহ্ন

এবার স্বপ্নের গুগলে যোগ দিলেন ময়মনসিংহের মেধাবী ছাত্র ফাহিম

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ৮৪

মিজানুর রহমান,ময়মনসিংহ প্রতিনিধিঃ

বাংলাদেশ থেকে আরেক মেধাবী ছাত্র এবার গুগলে যোগ দিয়েছেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফাহিম ফেরদৌস ইতিমধ্যে সুইডেনের স্টকহোমে পৌঁছেছেন। বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে চাকরির স্বপ্ন পূরণ হয়েছে তার। সোমবার ফাহিম গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেছেন।

জানা গেছে, ফাহিম বুয়েট থেকে পড়াশোনা শেষ করে কিছুদিন ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন। এছাড়া একটি বেসরকারি প্রতিষ্ঠানেও কিছুদিন চাকরি করেছেন। গণিত অলিম্পিয়াডেও দেশ সেরা সাফল্য দেখিয়েছেন ফাহিম। ময়মনসিংহ জেলা স্কুল থেকে এসএসসি পাস করেন ফাহিম ফেরদৌস। পরে সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করে ভর্তি হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১৮ সালের অক্টোবরে পড়াশোনা শেষ করেন তিনি। দুই ভাই-বোনের মধ্যে ফাহিম বড়। তার বাবা ডা. মো. মতিউর রহমান ময়মনসিংহ মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ছিলেন। সম্প্রতি তিনি অবসরে গেছেন। আর মা গাইনোকোলজিস্ট ডা. ফেরদৌস আরা আক্তার।

ফাহিমের বাবা ডা. মো. মতিউর রহমান বলেন, তার ছেলে ছোটবেলা থেকেই খুবই মেধাবী। নিজের পড়াশোনা নিজেই ঠিক করে নিত। নিজের টিউশনির শিক্ষকও ফাহিম ঠিক করত। তার স্বপ্ন ছিল গুগলে চাকরি করার। সেটা পূরণ হয়েছে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..