• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০২:০৪ পূর্বাহ্ন

আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ছে

  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০
  • ৮৫

বাংলারজমিন২৪কম অনলাইন ডেক্স-
চলমান ছুটির মেয়াদ বাড়ছে আগামী ১৬ মে পর্যন্ত। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন সূত্র এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, ছুটির প্রস্তাবনাটি আগামীকাল প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে অনুমোদনের জন্য। করোনার সংক্রমণ রোধে সরকার গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে। প্রথম দফায় সরকার ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। পরবর্তীতে আরও চার দফা ছুটির মেয়াদ বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়।

সর্বশেষ ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ছুটির মেয়াদ বৃদ্ধি করলেও সরকার পোশাক কারখানাসহ সরকারি গুরুত্বপূর্ণ দপ্তর সীমিত আকারে খোলা রাখার সিদ্ধান্ত নেয়। এই পরিপ্রেক্ষিতে সরকারের বেশকিছু মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ শাখা সীমিত আকারে কাজ চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া, গাজীপুর এবং চট্টগ্রামে বেশ কিছু সংখ্যক পোশাক কারখানাসহ অন্যান্য কারখানা খুলে দেয়া হয়েছে।

এই অবস্থায় গত কয়েকদিনে সারাদেশে করোনাভাইরাস পরিস্থিতি ক্রমান্বয়ে অবনতির দিকে যাচ্ছে। এখন প্রতিদিনই গড়ে ৫০০ থেকে সাড়ে পাঁচশ রোগী সনাক্ত হচ্ছেন। সারাদেশেই ছড়িয়ে পড়েছে ভাইরাস আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে সরকার সাধারণ ছুটির মেয়াদ আবারো বাড়ানোর চিন্তাভাবনা করছে।
জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যে ছুটি সংক্রান্ত একটি প্রস্তাবনা তৈরি করা হচ্ছে। এই প্রস্তাবনা অনুমোদনের জন্য আগামীকাল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় উচ্চপর্যায়ের একটি সূত্র জানায়, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার ছুটির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এই দফায় ছুটির মেয়াদ ১৪ মে পর্যন্ত বাড়ানো হবে। সঙ্গে যুক্ত হবে ১৫ ও ১৬ মে সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার। ফলে ১৬ ই মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিতকরণ এর ঘোষণা আসছে।

অন্যদিকে আগামীকাল সচিবালয় স্বাস্থ্য মন্ত্রণালয় অনুষ্ঠিতব্য বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে এই ছুটিকালীন সময়ে সীমিত আকারে ব্যবসা-বাণিজ্য শিল্প কারখানা ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান খোলা থাকবে কি না এই বিষয়ে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..