• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৩:০২ অপরাহ্ন

মাদক ব্যবসার বিরুদ্ধে বাস্তহারাবাসীর বিক্ষোভ, আটক ১

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ১১ বার পঠিত

মো: মাসুদ রানা, খুলনা:
খুলনার খালিশপুর থানাধীন বাস্তহারা কলোনীতে দীর্ঘ দিন ধরে প্রকাশ্যে চলছে মাদক ব্যবসা ও মাদক সেবন। মাদকসেবীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী আজ মঙ্গলবার সকালে মাদক ব্যবসা ও এর ব্যবহার বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলের একপর্যায়ে মাদক ব্যবসা ও সেবনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওমর, ইসমাইল, দুলাল, মানিক, সোহেলসহ পাঁচ-ছয়জনকে মারধর করেন এলাকাবাসী। এসময় এলাকাবাসী সোহেল ওরফে খোড় সাহেল নামে একজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে ।

আজ বেলা সাড়ে ১১টার দিকে বাস্তহারা এলাকা থেকে মাদকবিরোধী বিশাল মিছিল বের হয়ে আশপাশের এলাকা প্রদক্ষিণ করে। পরে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন বাবলু, দিপু, দুলাল, মুজিবর, আসলাম, ফরিদ, শহীদ প্রমুখ।

বক্তব্যে তারা বলেন, বাস্তহারাবাসী মাদকের বিরুদ্ধে জেগে উঠেছে। এখন থেকে এই এলাকায় কোন মাদক ব্যবসায়ী এবং মাদক সেবনকারীদের কোন স্থান হবে না। যেখানেই মাদক ব্যবসা হবে সেখানেই এলাকাবাসীকে সাথে নেই প্রতিবাদ করা হবে। গুটি কয়েক মাদক ব্যবসায়ীদের জন্য আমাদের সুনাম ক্ষুন্ন হোক আমরা তা চাই না। পাঁচ-ছয়জন মাদক ব্যবসায়ীর কারণে এলাকায় মানসম্মান নিয়ে বাস করাই কঠিন হয়ে গেছে। এ সকল মাদক ব্যবসায়ীদের কারণে স্কুল ছাত্ররা আজ ধ্বংসের পথে।

এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে বাস্তহারা এলাকার ওমর, ইসমাইল, দুলাল, মানিক, সোহেলসহ পাঁচ-ছয়জন নিজ বাড়িসহ এলাকায় প্রকাশ্যে গাঁজা ও ইয়াবা বিক্রি করে আসছে। আগে তাঁরা কিছুটা গোপনে এ ব্যবসা চালালেও মাসখানিক ধরে প্রকাশ্যেই সব করছেন। প্রতিদিন দূর-দূরান্ত থেকে মাদকসেবীরা মোটরসাইকেল নিয়ে এই এলাকায় আসে। বিকেল থেকে এদের আনাগোনা বাড়ে। এদের অত্যাচারে নারী, শিশুসহ সাধারণ মানুষের পথচলাই কঠিন হয়ে পড়ে। বিশেষ করে নারী ও ছাত্রীরা প্রায়ই এদের দ্বারা উত্ত্যক্ত হয়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..