• শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন

যশোরে বেনাপোল স্থল বন্দরে আগুন, আধা ঘন্টা পর নিয়ন্ত্রণে  

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ২০৪
যশোর প্রতিনিধিঃ যশোরের বেনাপোল স্থল বন্দরে আবারো অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকাল ১০ টার দিকে স্থলবন্দরের ৩৫নং সেডে এ আগুনের সূত্র পাত। মুহুর্তের মধ্যে শেডে রাখা আমদানিকৃত কেমিক্যাল পন্য পুড়ে ছাই হয়ে যায়।
এ সময় বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট , বন্দরের শ্রমিকরা এক যোগে কাজ করে আগুন নিয়ন্ত্রনের জন্য। ঘটনাস্থলে বেনাপোল ফায়ার সার্ভিসের ইউনিট এসে আধাঘন্টা কাজ করে আগুন সম্পুর্ন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে সংঘটিত ৩৫ নং শেড বেনাপোল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাস সহ উর্দ্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।
বেনাপোল বন্দর পরিচালক প্রদোষ কান্তি দাস বলেন তদন্ত না করে কিছু বলা যাবে না।
বেনাপোল বন্দরের শ্রমিকরা বলেন, হঠাৎ কেমিক্যাল ষ্টোর ( গোডাউন) ৩৫ নম্বরে আগুন এর সুত্র পাত দেখা যায়। তখন আমরা আগুন নিয়ন্ত্রনের জন্য গ্যাস ব্যবহার করি। এরপর বেনাপোল স্থল বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট এসে কাজ করে । কিছু সময় পর বেনাপোল ফায়ার সার্ভিসের ইউনিট এসে আগুন সম্পুর্ন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।
৩৫ নং শেডের ইনচার্জ মনির হোসেন বলেন, এখানে লিকুইট কেমিক্যাল ছিল। কিভাবে এই কেমিক্যাল পন্য আগুন এর সুত্র পাত ঘটেছে তা তদন্ত না করে বলা যাবে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন কত টাকার পন্য পুড়েছে তাও এই মুহুর্তে বলা যাবে না।
বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ সুমন হোসেন বলেন, বেনাপোল বন্দরের ৩৫ নং শেডে আগুনের কাজ আধা ঘন্টার মধ্যে নিয়ন্ত্রনে আসে। তবে কিভাবে আগুনের সুত্রপাত ঘটেছে তা এই মুহুর্তে বলা যাবে না।
স্থল বন্দরেরর পরিচালক প্রদোষ কান্তি দাস বলেন, আগুন এখন সম্পুর্ন নিয়ন্ত্রনে। কি ভাবে আগুন লেগেছে তা তদন্ত না করে কিছু বলা যাবে না। এর জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আগুন ধরার ঘটনা বন্দর চেয়ারম্যান সহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..