• বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫৫ পূর্বাহ্ন

নেত্রকোনার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হলেন নেলী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৮ বার পঠিত

ইকবাল হাসান,নেত্রকোনা জেলা প্রতিনিধি:

ভারত সীমান্তবর্তী উপজেলা নেত্রকোনার দুর্গাপুর ও কলমাকান্দার আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি উন্নতিতে সাহসী ভূমিকা রেখে দায়িত্বপালন করায় পুলিশ কর্মকর্তা মাহমুদা শারমীন নেলী জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনা জেলা পুলিশের ঊর্ধ্বতন পর্যায়ের প্রথম এই নারী সার্কেল অফিসার নেলী তার দিকনির্দেশনায় একই সাথে দুর্গাপুর-কলমান্দা থানা সামলাচ্ছেন।

সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার (এসপি) কার্যালয়ে পুলিশের মাসিক অপরাধ সভায় এসপি মো. আকবর আলী মুনসীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সম্মাননা পুরষ্কার প্রদান করেন।

এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এর দায়িত্বে থাকা পদোন্নতি প্রাপ্ত এসপি এস.এম আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শাহজাহান মিয়াসহ নেত্রকোনার দশ থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

এসপি আকবর আলী মুনসী জানান, পুলিশ অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নেন ঠিক তেমনই ভালো কাজের স্বীকৃতি বা সম্মান দিয়ে থাকে সবসময়। নেলীকে শ্রেষ্ঠ নির্বাচিত করা এবং সম্মাননা দেয়ার ক্ষেত্রেও এর ব্যত্তয় ঘটেনি।

সার্কেল অফিসার হিসেবে সংশ্লিষ্ট কর্মস্থলে যোগদানের প্রথম মাসেই সে (নেলী) থানা পুলিশের সহায়তায় কয়েকটি চোরাচালান আটকসহ ভারতীয় সাতাত্তরটি গরু জব্দ করেছে। এতে জড়িত কয়েকজনকেও আটক করে মামলা দায়ের করা হয়।

রাজস্ব ফাঁকি দিয়ে আনা জব্দকৃত গরু আদালতের মাধ্যমে প্রকাশ্য নিলামে বিক্রি হওয়ায় রাজস্ব পেয়েছে সরকার। অপরাধের জন্য শাস্তি যেমন আছে ঠিক তেমনই ভালো কাজের জন্য রয়েছে পুরষ্কার। আর ভালো কাজের স্বীকৃতি কাজের গতি বৃদ্ধি করে। পুলিশের কাজের গতি বৃদ্ধির অন্যতম লক্ষ্য হচ্ছে জনসেবা বৃদ্ধি। ‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ স্লোগানকে সামনে রেখে জনসেবা আরও বৃদ্ধির মাধ্যমে আমরা এগিয়ে যেতে চাই বহুদূর।

এদিকে নেলী জানান, পুরষ্কার পাওয়া অথবা পুরস্কৃত হওয়া মানে দায়বদ্ধতা বেড়ে যাওয়া। শ্রেষ্ঠত্বের পুরষ্কার পেয়ে দায়বদ্ধ বেড়ে গেলো আরও। শ্রেষ্ঠ হওয়ার পিছনে দুর্গাপুর ও কলমাকান্দা থানার অফিসার ইনচার্জসহ সকল পুলিশ সদস্যদের অবদানের কথা জানিয়ে আগামী দিনগুলোতেও দেশ এবং মানুষের কল্যানে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নারী এই পুলিশ কর্মকর্তা।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..