• রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৪:২২ পূর্বাহ্ন

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত কমলগঞ্জের আলম মিয়া

  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮১ বার পঠিত

আলমগীর হোসেন,কমলগঞ্জ মৌলভীবাজার প্রতিনিধি :
মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের আলম মিয়ার (৩৮) বাড়িতে চলছে শোকের মাতম। ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি প্রিয়জনকে হারিয়ে দিশেহারা তার পরিবারের সদস্যরা। স্ত্রী, সন্তানের কান্নায় বাড়ির পরিবেশ ভারী হয়ে উঠেছে। ৬ মাস আগে রোজগারের জন্য পাড়ি জমানন প্রাভাশে আলম মিয়া লাশ হয়ে দেশে আসবে এটা কোন দিন ভাবেননি স্ত্রী নাসিমা বেগম ।

রোববার (২ ফের্রুয়ারি) বিকেলে কাজ শেষে বাইসাকেল নিয়ে ৪ বন্ধু মিলে ওমানের আদম ওহারাম শহরে ঘুরতে বের হলে সড়কের মধ্যে ট্রেক্ররিকেভ ও বাসের মধ্যের সংঘর্ষে পাশ দিয়ে সাইকেল যোগে যাওয়ার পথে তাদের উপর আছড়ে পরে সময় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরো ৩জন নিহত হয়েছেন। নিহত আলম মিয়া কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের মৃত বাজিদ মিয়ার ছেলে। তার এক ছেলে ও এক মেয়ে। বড় ছেলের বয়স ১৮বছর, ছোট ছেলের বয়স ৫ বছর। তার এ অকাল মৃত্যুতে শোকে পাথর হয়ে গেছে গোটা পরিবার। পরিবারের একমাত্র চালিকা শক্তিকে হারিয়ে সবাই এখন দিশেহারা হয়ে পড়েছে। সোমবার ৩ র্ফেরুয়ারী বিকালে চিৎলীয়া গ্রামে মৃত আলমের বাড়িতে গেলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা ঘটে। গোটা পরিবারে চলছে শোকের মাতম। গ্রামবাসী তার এমন মমান্তর্কি মৃত্যুতে গভীর শোকাহত। ঘরে এক রুমে স্ত্রীর কান্নায় বাতাস ভারী হয়ে উঠেছে প্রতিবেশীরা সান্তনা দিচ্ছেন। পরিবারে অন্যান্যরা কাঁদছের্ন।

নিহতের স্ত্রী নাসিমা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, প্রবাস আমার সংসার জীবনকে তছনছ করে দিয়েছে। ধারদেনা করে আমার স্বামী বিদেশে গিয়েছিলেন পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে। এখন এই ধারদেনা কিভাবে পরিশোধ করবো ? কি হবে আমার সন্তানদের এই বলে বার বার মুর্ছে যান।

কথা হয় নিহতের ছোট ভাই ওয়াসিম মিয়ার সাথে। তিনি কান্না জড়িত কন্ঠে বলেন, আমার বড় ভাই পরিবারের স্বচ্ছলতা ফিরে আনার আশায় বাড়ীতে স্ত্রী ও ২ সন্তানকে রেখে দার-দেনা করে ৬ মাস পূর্বে ওমানে পাড়ি দেয়। কিন্তুু ভাগ্যের নির্মম পরিহাস পরিবারের স্বচ্ছলতার জায়গায় আজ পরিবারের আহাজারির মাতম।

আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তার এ অকাল মৃত্যুতে আমরা শোকাহত মৃত আলমের লাশ যাতে তাড়াতাড়ি দেশে ফিরে আসে সে জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করছি।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..