• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫৮ পূর্বাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের আন্তর্জাতিক সম্মেলন রোববার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
  • ৭৮ বার পঠিত

মোঃজয়নাল আবেদিন,কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয় কি? পাশাপাশি মোবাইল সাংবাদিকতা, সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার নিয়ে একটি আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানী ভিত্তিক ডয়েচে ভেলে একাডেমি এর উদ্যোগে একটি আন্তর্জাতিক ‘নেটওয়ার্কিং সম্মেলন ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং টু দ্য প্রফেশনালস’ শীর্ষক এ-ই সম্মেলনটি আয়োজিহ হবে আগামী রোববার (২ ফেব্রুয়ারি)।

বিভাগটির পক্ষ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

আরও জানা যায়, সম্মেলনটি বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্ট (বার্ড) এ সকাল ৯ টা থেকে শুরু হবে। দিনব্যাপী এই সম্মেলনে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণমাধ্যমসংশ্লিষ্ট বিভাগসমূহ থেকে শিক্ষকবৃন্দ ও বাংলাদেশের গণমাধ্যমসমূহের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।

এই আয়োজনে একটি ‘প্লেনারি সেশন’ ও দুইটি টেকনিক্যাল সেশনে আলোচকবৃন্দ আলোচনা করবেন। গণমাধ্যমের শিক্ষক ও পেশাদার ব্যক্তিবর্গের মধ্যে একটি সুসম্পর্ক গড়ে তোলা এই সম্মেলনটির মূল লক্ষ্য।
সম্মেলনের শেষ অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরী। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..