• বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫৪ পূর্বাহ্ন

ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল উদ্যোক্তা হবোঃ এম এ কাশেম পাপ্পু

  • আপডেট টাইম : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ১৭৭ বার পঠিত
এম এ কাশেম পাপ্পু

বাংলারজমিন ডেক্স-

১৯৮৬ সাল থেকে যাত্রা শুরু করে নিপ্পন গ্রুপ। বাংলাদেশের মধ্যে অন্যতম একটি ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে গত শতাব্দী থেকে শুরু করে আজও যথাযথমান বজায় ও ক্রেতাবান্ধব প্রতিষ্ঠান হিসেবে এগিয়ে চলছে নিপ্পন গ্রুপ। ব্যবসায় লাভ-ক্ষতির ঝুঁকি থাকা সত্ত্বেও কেন চাকরি না করে ব্যবসা করা এবং উদ্যোক্ততা হওয়া? তরুণদের কেন উদ্যোক্তা হতে হবে? এসকল বিষয়ে নিয়ে বাংলার জমিন২৪  এর প্রতিনিধির সাথে কথা হয় নিপ্পন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম.এ. কাশেম (পাপ্পু)’র সাথে।

বাংলার জমিন২৪ঃ বাংলার জমিন.২৪এর পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা ও স্বাগতম।
এম.এ. কাশেম (পাপ্পু) ঃ আপনাদেরকেও শুভেচ্ছা।

বাংলার জমিন২৪ঃ পড়াশুনা শেষ করে সরকারি চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা কেন হলেন?

এম.এ. কাশেম (পাপ্পু) ঃ আমার ছোটবেলা থেকেই স্বপ্ন ছিলো উদ্যোক্তা হব। চাকরি করে আসলে যুবকদের কর্মসংস্থান ও সমাজের উন্নতি কোনোটাই করা যায় না। তাই ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম ব্যবসা করবো, অন্যদের জন্য কর্মসংস্থান তৈরি করব।

বাংলার জমিন২৪ঃ ব্যবসায় লাভ-ক্ষতির ঝুঁকি আছে জেনেও নিরাপত্তার জন্য সরকারি চাকরি না করে কেন ব্যবসাকেই বেছে নিলেন?

এম.এ. কাশেম (পাপ্পু) ঃ আমি আসলে সবসময় চ্যালেঞ্জকে পছন্দ করি। যার জন্য আমি নিরাপত্তার চিন্তা করে সরকারি  চাকরির জন্য না ছুটে আব্বুর ব্যবসাকেই বেছে নেই। আমি মনে করি, জীবনে রিস্ক না নিলে উন্নতি করা যায় না।

বাংলার জমিন২৪ঃ একজন উদ্যোক্তা হিসেবে তরুণদের উদ্দেশে আপনি কি বলতে চান?

এম.এ. কাশেম (পাপ্পু) ঃ আমি তরুণদের উদ্দেশে বলবো, আপনারা বিদেশে না গিয়ে বা সরকারি চাকরির পিছনে না ছুটে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশেই থাকুন এবং ব্যবসা করুন। সমাজকে পরিবর্তন করতে পারে তরুণরা। তাই আপনারা উদ্যোক্তা হয়ে কর্মসংস্থান তৈরি করুন।

বাংলার জমিন২৪ঃ আপনার ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কি?
এম.এ. কাশেম (পাপ্পু) ঃ যেহেতু সবকিছু দিন দিন তথ্য প্রযুক্তি নির্ভর হচ্ছে। তাই আমি চাচ্ছি কাস্টমারদের(ক্রেতাদের) ক্রয়ক্ষমতার মধ্যে রেখে আমাদের প্রোডাক্টগুলো অনলাইনের মাধ্যমে তাদের হাতে হাতে পৌঁছে দিব।

বাংলার জমিন২৪ঃআমাদেরকে সময় দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
এম.এ. কাশেম (পাপ্পু) ঃ আপনাদেরকেও ধন্যবাদ।

প্রসঙ্গত, নিপ্পন গ্রুপের কয়েকটি প্রতিষ্ঠান হলো- Nippon Tv & Lamp Industries Ltd, Nippon World Electronics Industries Ltd, Nippon Cosmetics Products Industries Ltd, Nippon Security Service (Pvt) Ltd, Peya Food & Chemical Industries Ltd, Sunlight Cosmetics Products Industries Ltd and President Electronics Industries Ltd.

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..