• মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:০১ অপরাহ্ন

ফেনী-নোয়াখালী সড়ক চার লেন হচ্ছে।

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
  • ২৮৩
Riaz Uddin Rubel

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন প্রকল্পের নির্মাণ কাজ চলতি বছরের নভেম্বরে শুরু হচ্ছে।

সরকারের মেগা প্রকল্পটি বাস্তবায়নের জন্য সহসা নির্মাণকারী প্রতিষ্ঠান নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক বিভাগ সূত্র জানায়, ফেনী থেকে নোয়াখালী-লক্ষ্মীপুর জেলার যোগাযোগ আরো নিরবিচ্ছিন্ন করতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদের আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নীতকরণের উদ্যোগ নেন। ইতোমধ্যে প্রকল্পটিও অনুমোদন হয়েছে। এজন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া চূড়ান্ত করা, অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নানা কার্যক্রম অচিরেই দৃশ্যমান হবে।

সূত্র আরও জানায়, প্রকল্পটি বাস্তবায়নে ফেনী শহরের মহিপাল থেকে নোয়াখালীর চৌমুহনীর পূর্ব বাজার পর্যন্ত ৩০.১৯ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করতে প্রকল্প প্রোফাইল তৈরি করা হয়। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি একনেকে এটি অনুমোদন হয়। এর মধ্যে ফেনী অংশের মহিপাল থেকে সেবারহাট পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩শ ২৬ কোটি টাকা। আগামি ২৬ আগস্ট সোমবার টেন্ডার বক্স খোলা হবে।

ফেনীস্থ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শহীদুল ইসলাম জানান, চারলেন প্রকল্পটি বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আন্তরিক। এজন্য ইতিমধ্যে সংশ্লিষ্টরা সমীক্ষার কাজও সম্পন্ন করেছেন। প্রকল্পটি বাস্তবায়নে ভূমি অধিগ্রহন করা হবে ১.৯২৩১ হেক্টর। সওজের জায়গা অবৈধ দখলমুক্ত করতে মাইকিং করা হবে।

এ প্রসঙ্গে ফেনীস্থ সড়ক ও জনপথ বিভাগের সদ্য বিদায়ী নির্বাহী প্রকৌশলী গাউছুল হাসান মারুফ বলেন, চলতি বছরই চার লেন প্রকল্পের কাজ দৃশ্যমান হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে স্বল্প সময়ে দুই জেলার মানুষের যোগাযোগ এমনকি দুর্ঘটনাও কমে আসবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..