• মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

মোছলেম নৌকা প্রতীকে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

  • আপডেট টাইম : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ৫৬ বার পঠিত

বাংলারজমিন২৪কম ডেক্স –
চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ।

সোমবার (১৩ জানুয়ারি) অনুষ্ঠিত এই নির্বাচনের ফলাফলে দেখা যায়, মোছলেম নৌকা প্রতীকে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আবু সুফিয়ান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৯৩৫ ভোট। আবু সুফিয়ানের চেয়ে মোছলেম ৬৯ হাজার ৩১১ ভোট বেশি পেয়েছেন।

সোমবার রাত ৯টায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান নগরীর জিমনেশিয়াম মাঠের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এই নির্বাচনি ফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসনে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ হয়।

অন্য প্রার্থীদের মধ্যে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এসএম আবুল কালাম আজাদ টেলিভিশন প্রতীক নিয়ে ১ হাজার ১৮৫, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন চেয়ার প্রতীক নিয়ে ৯৯২, ন্যাপের বাপন দাশগুপ্ত কুঁড়েঘর প্রতীক নিয়ে ৬৫৬ এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক আপেল প্রতীক নিয়ে ৫৬৭ ভোট পেয়েছেন।

এবারের উপ-নির্বাচনে ১৭০টি কেন্দ্রে ভোটার ছিলেন চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। তবে সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময়ে ভোট প্রদান করেন ১ লাখ ৮ হাজার ৫৮১ জন। যা মোট ভোটের ২২ দশমিক ৯৪ শতাংশ বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

চট্টগ্রামে বোয়ালখালী উপজেলা, মহানগরীর চান্দগাঁও ও বায়েজিদের কিছু অংশ নিয়ে চট্টগ্রাম-৮ আসন গঠিত। এ আসনে ভোটার চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। এর মধ্যে দুই লাখ ৪১ হাজার ১৯৮ জন পুরুষ এবং দুই লাখ ৩৩ হাজার ২৮৭ জন নারী। এই আসনের নির্বাচনে মোট ছয় জন প্রার্থী অংশ নেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..