• মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

মোহনগঞ্জে ঝুঁকিপূর্ণ ব্রিজের কারনে জনদূর্ভোগ

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
  • ২০০
মোঃ মাসুদ রানা/বাংলারজমিন২৪

মোহনগঞ্জ (নেএকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার সুয়াইর ইউনিয়নের আদর্শনগর- করাচাপুর সড়কের হাটনাইয়া প্রাথমিক বিদ্যালয়ের নিকটবর্তী স্থানের ব্রিজটির বর্তমান অবস্থা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের পশ্চিম পাড়ের ব্রিজ সংলগ্ন রাস্তা মারাত্মকভাবে ভেঙ্গে গেছে। ভাঙ্গা অংশের একপাশে অল্প জায়গা দিয়েই ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাচল করছে সিএনজি, অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন। তবে রাস্তার দুই তৃতীয়াংশ ভেঙ্গে যাওয়ায় চলাচল করতে পারছেনা বাস, ট্রাক,প্রাইভেটকার ও এম্বুলেন্সসহ অন্যান্য বড় যানবাহন। আর এতে ছোট যানবাহন চলাচলের ক্ষেত্রে যেমন অত্যন্ত ঝুঁকিপূর্ণ পরিবেশ তৈরি হয়েছে তেমনি প্রাইভেটকার ও এম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন চলাচল করতে না পারায় এলাকাবাসীকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

হাটনাইয়া গ্রামের বাসিন্দা মো. নুরুজ্জামান,মো. হিরন মিয়া, চা দোকানদার রুপচাঁন প্রমুখ ব্যক্তিরা জানান, প্রায় তিন বছর ধরে ব্রিজটির এ অবস্থা। মাঝেমধ্যে কোনরকম মেরামত করা হলেও পরিকল্পিতভাবে কাজ না করায় কিছুদিন যেতে না যেতেই আবারো ভেঙ্গে যায় এ জায়গাটি। আর এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে আমাদেরকে।

তারা আরো বলেন, গত কয়েকদিন আগে একজন মৃত ব্যক্তির লাশ বহনকারী একটি এম্বুলেন্স এ স্থানে এসে আটকে যায়। পরে মৃতের স্বজনরা বিকল্প ব্যবস্থা করে লাশ বাড়ি নিয়ে যায়। কেউ রড সিমেন্ট ইত্যাদি নির্মাণ সামগ্রী ট্রাকে করে আনতে চাইলে এ স্থানে এসে বাধ্য হয়ে ট্রাক আনলোড করতে হয়। ব্রিজটি পূণঃনির্মাণ না করলে যেকোন সময় মারাত্মক দূর্ঘটনা ঘটতে পারে।

ইউপি চেয়ারম্যান মো. কামরুল ইসলাম সেলিম বলেন, ব্রিজটির বর্তমান অবস্থা খুব ঝুঁকিপূর্ণ। আমি এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী অফিসে জানালে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বললেও এখনো স্থায়ী কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

মোহনগঞ্জ উপজেলা প্রকৌশলী অফিসে কর্মরত উপ সহকারী প্রকৌশলী মো. ইদ্রিস মিয়া জানান, এ স্থানের গভীরতা ও স্রোত  বেশি হওয়ায় ব্রিজটি মেরামত করার কিছুদিন পরেই পূণরায় মাটি সরে গিয়ে আগের মতো ভেঙ্গে যায়। আসলে স্থানের গভীরতা ও স্রোত অনুযায়ী ব্রিজটি ছোট হয়ে গেছে। এস্থানে আরো বড় ব্রিজের প্রয়োজন ছিল। এ সমস্যাটি স্থায়ী সমাধান করতে হলে ব্রিজটি বড় করতে হবে নয়তো এটি ভেঙ্গে নতুন করে ব্রিজ নির্মাণ করতে হবে।

ঝুঁকিপূর্ণ এ ব্রিজটি জেলা প্রকৌশলী অফিসের কর্মকর্তারা পরিদর্শন করেছেন বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..