• বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ১২:১৯ পূর্বাহ্ন

বিলাইছড়িতে চাইল্ড হেল্পলাইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ৫৯ বার পঠিত

বিলাইছড়ি প্রতিনিধিঃ বিলাইছড়িতে সোমবার (১৩ জানুয়ারী) উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা কনফান্সে কক্ষে চাইল্ড হেল্পলাইন বিষয়ক এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ওরিয়েন্টেশন কর্মশালাটি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী। উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুপর্ণা বাড়ৈ এর পরিচালনায় আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যানদ্বয় রবিন তঞ্চঙ্গ্যা ও উৎপলা চাকমা। এছাড়াও কর্মশালায় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, ধর্মীয় নেতৃবৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন। পরে উপজেলায় সাত বিশিষ্ঠ মোবাইল টিম কমিটি গঠন করা হয়। এই টিমের মাধ্যমে উপজেলায় প্রাপ্ত অভিযোগসমূহ কেন্দ্রের সাথে যোগাযোগ করে গুরুত্বসহকারে সমাধান করা হবে।

সমাজ সেবা কর্মকর্তা সুপর্ণা বাড়ৈ বলেন, সারাদেশে শিশুদের সুরক্ষায় সমাজ সেবা অধিদপ্তরের অধীনে ইউনিসেফের সহায়তায় চাইল্ড হেল্পলাইন “১০৯৮” চালু করা হয়েছে। এর মাধ্যমে দেশের যেকোনো প্রান্তের যেকোনো শিশু কোনো ধরনের সহিংসতা, নির্যাতন ও শোষণের শিকার হলে শিশু নিজে অথবা অন্য যে কোন ব্যক্তি বিনামূল্যে সহায়তা চাইতে পারবেন। এবং ফোন করার সাথে সাথে যেকোন সমস্যা প্রতিকার করা হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..