• শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ১০:২৬ পূর্বাহ্ন

গোপালগঞ্জে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ৩১ বার পঠিত

সলিল বিশ্বাস মিঠু, গোপালগঞ্জ প্রতিনিধি।।
গোপালগঞ্জে বিরল প্রজাতির একটি পেঁচা উদ্ধার করা হয়েছে। রোববার সকালে জেলা শহরের কোর্ট চত্বর এলাকা থেকে ওই পেঁচাটি উদ্ধার করা হয়।

জানা গেছে, রোববার সকালে তীব্র শীতে জুবুথুবু অবস্থায় একটি গাছ থেকে নিচে পড়ে যায় বিরল প্রজাতির ওই পেঁচাটি। পরে শেখ আলাউদ্দিন নামের ষাটোর্ধ্ব এক ব্যক্তি পেঁচাটি উদ্ধার করে।

এ সময় পেঁচাটি দেখতে ভিড় করে নানা বয়সের মানুষ।পরে উদ্ধারকৃত বিরল প্রজাতির পেঁচাটি নিজবাড়ী টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামে নিয়ে যান তিনি।

পেঁচা উদ্ধারকারী শেখ আলাউদ্দিন জানান, নিজ প্রয়োজনে আজ সকালে কোর্ট এলাকায় আসি। এ সময় হঠাৎ করে পেঁচাটি গাছ থেকে নিচে পড়ে। কিন্তু শীতের কারনে উড়তে না পারায় পেঁচাটি উদ্ধার করে নিজের কাছে রাখি।
বন বিভাগের কাছে হস্তান্তর করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পেঁচাটি পালনের সিদ্ধান্ত নিয়েছি। তাই বাসায় নিয়ে যাচ্ছি।

গোপালগঞ্জ বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, খাদ্যের অভাব ও বন জঙ্গল কেটে ফেলার কারনে পেঁচাটি হয়তো শহরে চলে এসেছে। তবে যিনি উদ্ধার করেছেন তিনি এখনো আমাদের কিছুই জানাননি। পেঁচাটি উদ্ধার করে অবমুক্ত করা হবে বলে তিনি জানান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..